রাজ্য বিভাগে ফিরে যান

রাজ্যে বেড়েই চলেছে কোভিড গ্রাফ, গত ২৪ ঘন্টায় সংক্রামণের হার প্রায় ৩০ শতাংশ

January 8, 2022 | 2 min read

লাগামছাড়া সংক্রমণে যেন খানিকটা লাগাম পড়ল। গত ২৪ ঘণ্টায় রাজ্যের কোভিড (COVID-19) গ্রাফ সামান্য ঊর্ধ্বমুখী। অল্প হলেও সংক্রমণ কমল কলকাতায় (Kolkata)। রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৮,৮০২ জন, মৃত্যু হয়েছে ১৯ জনের। কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা ৭৩৩৭, শুক্রবার যা ছিল ৭৪৮৪ জন। এটাই অবশ্য কোভিড গ্রাফের শীর্ষে। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা এবং পশ্চিম বর্ধমান।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার কবল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮১১২ জন, যা দৈনিক আক্রান্তের তুলনায় অনেক কম। বাড়ছে অ্যাক্টিভ রোগীর সংখ্যাও। এই মুহূর্তে রাজ্যে করোনা অ্যাকটিভ কেস ৬২ হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় ৬৩ হাজার ৫১৮ টি নমুনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ২৯.৬০ শতাংশ রিপোর্টই পজিটিভ।

সংক্রমণের নিরিখে কলকাতা সবচেয়ে এগিয়ে। এরপরই উত্তর ২৪ পরগনা। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ৩২৮৬ জন। তারপর রয়েছে পশ্চিম বর্ধমান। একদিনে এই জেলায় মহামারীতে সংক্রমিত ১০০৬। প্রসঙ্গত, আগামী ২২ তারিখ এই জেলার আসানসোল পুরনিগমে ভোট। প্রচারে জমায়েতের কারণে এই সংক্রমণ বৃদ্ধি কি না, তা নিয়ে চিন্তিত স্বাস্থ্যমহল। করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে কালিম্পং। এখানে একদিনে নতুন করে সংক্রমিত ১৩ জন।

কেন্দ্রের এক সমীক্ষার রিপোর্ট অনুযায়ী, আক্রান্তদের ৭০ শতাংশের শরীরেই বাসা বেঁধেছে করোনার নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন (Omicron)। বাংলাও তার ব্যতিক্রম নয়। তবে সামান্য হলেও কলকাতার নিম্নমুখী সংক্রমণ একটু আশার আলো দেখাল। এদিনই রাজ্যের কোভিডবিধিতে কিছুটা রদবদল এসেছে। ৫০ শতাংশ ক্রেতা নিয়ে সালোঁ, বিউটি পার্লার খোলার ছাড়পত্র দিয়েছে নবান্ন। সামনে গঙ্গাসাগর মেলা। কোভিডবিধি মেনেই তা করতে বদ্ধপরিকর প্রশাসন। ফলে প্রস্তুতি লগ্ন থেকেই কড়া বিধিনিষেধ মানা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Coronavirus, #covid19, #corona positive, #Corona Bulletin, #West Bengal

আরো দেখুন