রাজ্য বিভাগে ফিরে যান

গঙ্গাসাগর মেলা নিয়ে বাড়ছে উদ্বেগ, অস্থায়ী শিবিরে করোনা আক্রান্ত ৩১ পুণ্যার্থী

January 9, 2022 | < 1 min read

গঙ্গাসাগর মেলার অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। তাই সেই পথে যাওয়ার প্রস্তুতি নিয়েছেন তীর্থযাত্রীরা। এই পরিস্থিতিতে ৩১ তীর্থযাত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবর। বাবুঘাটে যে অস্থায়ী শিবির করা হয়েছে সেখানে ২৫ জনের বেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এমনকী শিয়ালদহের শিবিরেও ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

রাজ্যজুড়ে এখন করোনাভাইরাস দাপট দেখাচ্ছে। তার মধ্যেই শুরু হতে চলেছে গঙ্গাসাগর মেলা। কঠোর কোভিড–বিধি মেনে এই মেলাতে সায় দিয়েছে কলকাতা হাইকোর্ট। কিন্তু বাবুঘাটের এই শিবির এবং শিয়ালদহ স্টেশনের শিবিরে করোনাভাইরাসে আক্রান্তের খবর মিলছে। তাই এখানে আরটিপিসিআর পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এই পরীক্ষার মাধ্যমেই ৩১ জনের শরীরে করোনা সংক্রমণ মিলেছে। বাবুঘাটের শিবিরে ২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত। আর ৬ জন শিয়ালদহের শিবিরে আক্রান্ত।

কলকাতা পুরসভার পক্ষ থেকে এই ৩১ জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর মিলেছে। যাঁদের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে, তাঁদের সেফ হোমে পাঠানো হচ্ছে। তৃণমূল কংগ্রেসের সাংসদ তথা সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় একদিন আগেই বলেছিলেন, এখন মেলা থেকে নির্বাচন সব কর্মসূচি বন্ধ রাখা উচিত। তারপরই এই খবর মিলেছে।

গঙ্গাসাগর মেলা বন্ধ রাখতে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। কিন্তু আদালত জানিয়ে দেয়, শর্তসাপেক্ষে এই মেলা করার অনুমতি দিচ্ছে তারা। এমনকী নজরদারি কমিটিও গড়ে দেয় কলকাতা হাইকোর্ট। আদালত জানিয়ে দেয়, সাগরে কপিলমুনির আশ্রমে ৫০ জনের বেশি মানুষ প্রবেশ করতে পারবেন না। প্রত্যেকের আরটি–পিসিআর টেস্ট হচ্ছে কি না খতিয়ে দেখতে হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Gangasagar Mela, #covid third wave, #COVID positive, #Gangasagar Mela 2022

আরো দেখুন