দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

কোভিড বিধি ভেঙে মিছিল চন্দননগরে, গ্রেপ্তার বিজেপি বিধায়ক-সহ ৭ জন

January 9, 2022 | 2 min read

রাজ্যের চার পুরনিগমের ভোট আগামী ২২ জানুয়ারি। কোভিড (COVID-19) পরিস্থিতিতে এই নির্বাচন হওয়ায় বাড়তি সতর্কতা অবলম্বন করা হয়েছে। এ বিষয়ে রাজ্য নির্বাচন কমিশনেরও বিশেষ নির্দেশিকা রয়েছে। ভোটের প্রচারে জমায়েতে জারি নিষেধাজ্ঞা। কিন্তু সেই নির্বাচনী বিধি ভেঙে চন্দননগর (Chandannagar) পুরসভা এলাকায় প্রচার করতে গিয়ে গ্রেপ্তার হলেন বিজেপি (BJP) বিধায়ক বিমান ঘোষ। তাঁর সঙ্গে সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি এবং যুব মোর্চা সভাপতি-সহ ৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁদের বিরুদ্ধে কোভিডবিধি ভঙ্গের অভিযোগে দায়ের হতে পারে মামলা। এ নিয়ে রবিবার সকালে উত্তপ্ত হয়ে উঠল চন্দননগরের ২৬ নং ওয়ার্ড এলাকা।

চন্দননগর পুরনিগমের ৩৩ টি ওয়ার্ডে ভোট ২২ তারিখ। এই মুহূর্তে তাই সবকটি রাজনৈতিক দলের প্রচারই চলছে পুরোদমে। তবে করোনা পরিস্থিতিতে নির্বাচন কমিশনের বেঁধে দেওয়া নিয়ম মেনে বড় মিছিল, জনসভা নয়, ভারচুয়াল প্রচার এবং ছোট ছোট দলে ভাগ হয়ে বাড়ি বাড়ি জনসংযোগে বেশি জোর দেওয়া হচ্ছে। রবিবার সকালে ২৬ নং ওয়ার্ডের বিজেপি প্রার্থী সন্ধ্যা দাসের হয়ে প্রচারে নামেন পুরশুড়ার বিধায়ক (MLA) বিমান ঘোষ। অভিযোগ, তিনি সদলবলে প্রচার মিছিলের আয়োজন করেছিলেন। তাতে শয়ে শয়ে সমর্থকের হাজির হন। চন্দননগর কমিশনারেটের পুলিশ সেই মিছিল ভেস্তে দেয়। জানানো হয় যে কমিশনের বিধি মেনে একসঙ্গে ৫ জনের বেশি জমায়েত করা যাবে না। পুলিশের কথা শুনে তখনকার মতো জমায়েত সরে যায়।

কিন্তু অভিযোগ, ঘণ্টাখানেক পর মালপাড়া-কালীতলা এলাকায় বিজেপি বিধায়ক বিমান ঘোষের নেতৃত্বে বহু সমর্থক মিলে প্রচারে বেরন। তা নজরে আসামাত্র পুলিশ ফের মিছিল আটকে দেয়। সতর্ক করা সত্ত্বেও গেরুয়া শিবিরের সদস্যরা কোভিডবিধি ভেঙে (Violation) বাড়তি লোকজন নিয়ে মিছিল করার অভিযোগে গ্রেপ্তার (Arrest) করা হয় তাঁদের ৭ জনকে। ধৃতদের মধ্যে রয়েছেন পুরশুড়ার বিজেপি বিধায়ক বিমান ঘোষ, সাংগঠনিক জেলার সভাপতি তুষার মজুমদার, যুব মোর্চা সভাপতি সুরেশ সাউ। এঁদের সকলের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ রয়েছে।

যদিও গেরুয়া শিবিরের অভিযোগ, তাঁদের প্রচারে বাধা দিতেই পুলিশ এত সক্রিয়। তাঁদের দলের এতজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে বিধায়ক বিমান ঘোষের মন্তব্য, ৫ জনের বেশি সমর্থক নিয়ে সিপিএম নিয়মিত বাড়ি বাড়ি প্রচার করছে, তাদের কোনও বাধা দেওয়া হচ্ছে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Chandannagar, #bjp, #Covid Restrictions, #biman ghosh

আরো দেখুন