রাজ্য বিভাগে ফিরে যান

করোনার বাড়বাড়ন্ত, হাওড়ার মঙ্গলাহাট বন্ধের সিদ্ধান্ত জেলা প্রশাসনের

January 10, 2022 | < 1 min read

আগামিকাল, মঙ্গলবার হাওড়া হাট (Howrah Mangalahat) বন্ধের সিদ্ধান্ত নিল পুলিস-প্রশাসন। সোমবার হাওড়া (Howrah Covid Situation) পুরসভার চেয়ারম্যান সুজয় চক্রবর্তী এমনটাই জানান। তবে পরের মঙ্গলবার (Mangalahat Closed) হাট খোলা থাকবে কি না তা নিয়ে বৈঠক রয়েছে বৃহস্পতিবার । সেখানেই জানানো হবে আগামী সপ্তাহে হাট খোলা থাকবে কি না।

হাট বসাতে সোমবার জিটি রোড- হাওড়া ময়দান অবরোধ করে রাখেন ব্যবসায়ীরা । প্রায় ঘণ্টাখানেক অবরোধ চলার পর পুলিসি মধ্যস্থতায় কোনওমতো রাস্তা ছাড়েন ব্যবসায়ীরা। তাঁরা হুমকি দিয়েছিলেন মঙ্গলবার মঙ্গলাহাট বসবে। পুলিস পারলে জোর করে দোকান বন্ধ করবে। এরপরই আরও বড় কিছু অঘটনের আশঙ্কায় তড়িঘড়ি মঙ্গলাহাট বন্ধের সিদ্ধান্ত নিল হাওড়া পুরসভা এবং হাওড়া সিটি পুলিস।

করোনা পরিস্থিতির দিকে নজর রেখে গত ৬ জানুয়ারি মঙ্গলাহাট বন্ধের সিদ্ধান্ত নেয় হাওড়া জেলা প্রশাসন। কিন্তু কোনও নির্দেশিকা না মেনেই রবিবার ভোর থেকে হাওড়া হাটে বসে পড়েন কিছু ব্যবসায়ী। করোনা (Howrah Covid19) নিষেধাজ্ঞা উপেক্ষা করায় পুলিস এসে তাঁদের তুলে দেওয়ার চেষ্টা করে। এই নিয়ে দু’পক্ষের বচসা বাধে। শুরু হয় অবরোধ। কিন্তু তেমন কোনও দুর্ভোগে পড়তে হয়নি সাধারণ যাত্রীদের। তবে আগামী সপ্তাহে মঙ্গলবার হাট খোলা হবে কি না তা জানানো হবে বৃহস্পতিবারের বৈঠকে।

যদিও একশ্রেণির ব্যবসায়ীরা জানিয়ে দিয়েছিলেন, তাঁরা হাট বসবেন। তাই নিয়ে পুলিস -প্রশাসন কিছুটা হলেও উদ্বেগে রয়েছে। কারণ ব্যবসায়ীরা জোর করে বসতে চাইলে পুলিসের সঙ্গে তাঁদের ফের গণ্ডগোল বাধতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Coronavirus, #covid19, #mangalahat

আরো দেখুন