রাজ্য বিভাগে ফিরে যান

করোনার সংক্রমণ উর্দ্ধগামী, নিউটাউনে যাবতীয় মেলা বন্ধের সিদ্ধান্ত হিডকোর

January 11, 2022 | < 1 min read

করোনার সংক্রমণ ঊর্ধ্বগতি হওয়ায় নিউটাউনে যাবতীয় মেলা আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিল হিডকো কর্তৃপক্ষ। বর্তমানে চারটি মেলা সবে শেষ হয়েছে নিউটাউনে। গত শুক্রবার হিডকোর মাসিক বোর্ড মিটিংয়ে এখন আর কোনও মেলা না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দূষণের কারণে কলকাতায় মেলা বন্ধ হওয়ার পর সল্টলেক ও নিউটাউনে এখন সব মেলা হয়। এমনকী, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বইমেলাও হয় সল্টলেকের সেন্ট্রাল পার্কে। যা আগামী ৩১ জানুয়ারি শুরু হওয়ার কথা। বইমেলার ভাগ্য শেষ পর্যন্ত কী হবে, সোমবার দুপুর পর্যন্ত তা চূড়ান্ত হয়নি।


নিউটাউনে সরস মেলা, সবলা মেলা, বইমেলা, পিঠে-পুলি উৎসব চলছিল। আপাতত সে সব বন্ধ গিয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আপাতত আর কোনও মেলা করা হবে না বলে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সেই সঙ্গে পঞ্চায়েত দপ্তরও সিদ্ধান্ত নিয়েছে, রাজ্যের আর কোথাও এখন সরস মেলা করা হবে না। আগে ঠিক হয়েছিল, ২৩ জানুয়ারি থেকে শিলিগুড়িতে এবং তারপর প্রত্যেকটি জেলায় এই মেলা করা হবে। করোনার বৃদ্ধিতে সব মেলা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে দপ্তর।
হিডকো চেয়ারম্যান ফিরহাদ হাকিম জানিয়েছেন, আপাতত আমরা মেলা করার অনুমতি দিচ্ছি না। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার সব হবে। কোভিড বিধি মেনে ইকো পার্কও বন্ধ রাখা হয়েছে।


এদিকে, মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে পুলিশকে সঙ্গে নিয়ে হিডকো নিউটাউন জোরে প্রচারে নেমেছে। হিডকোর ম্যানেজিং ডিরেক্টর দেবাশিস সেন নিজে দাঁড়িয়ে থেকে মাস্ক বিলি করছেন। রেসিডেন্ট ফোরামকে সঙ্গে নিয়ে মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করার প্রয়াস নিয়েছেন তিনি। রীতিমতো শিবির করে নিউটনের বিভিন্ন জায়গায় এই প্রচারাভিযান চলছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#New Town, #firhad hakim, #covid crisis, #Hudco

আরো দেখুন