দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

বিবেক-জয়ন্তীতে ডায়মন্ড হারবারে হবে ৩০ হাজার করোনা পরীক্ষা, ঘোষণা অভিষেকের

January 11, 2022 | < 1 min read

স্বামী বিবেকানন্দের জন্মদিবসে নিজের কেন্দ্র ডায়মন্ড হারবারে ৩০ হাজার করোনা পরীক্ষার করানোর কথা ঘোষণা করলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবারের ওই কর্মসূচির কথা জানিয়ে একটি প্রচারপত্র প্রকাশ করেছেন অভিষেক। সেখানে লেখা, ‘আমাদের জনগণের সেবা এবং কল্যাণ বরাবরই অগ্রাধিকারের তালিকায় থাকবে।’

একই দিনে রাজ্যের কোনও লোকসভা কেন্দ্রে ৩০ হাজার কোভিড-১৯ পরীক্ষার ঘটনা সংক্রমণ মোকাবিলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে মনে করছেন চিকিৎসকদের একাংশ।

ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অন্তর্গত ১৫টি করোনা নিয়ন্ত্রণ (কোভিড ম্যানেজমেন্ট) সংক্রান্ত কন্ট্রোল রুমের তালিকা এবং ফোন নম্বরও প্রকাশ করা হয়েছে মঙ্গলবার। ডায়মন্ড হারবারের পাশাপাশি, বজবজ, মহেশতলা, পুজালি, ফলতা, বিষ্ণুপুর, ঠাকুরপুকুর এলাকায় রয়েছে ওই কন্ট্রোল রুমগুলি।

এর আগে অভিষেক তাঁর লোকসভা কেন্দ্রে ‘ডক্টর্স অন হুইল’ পরিষেবার কথা ঘোষণা করেছিলেন। মঙ্গলবার থেকে সেই প্রকল্প চালু হয়েছে। ওই পরিষেবার মাধ্যমে এলাকার করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য বাড়ির কাছে পৌঁছবেন চিকিৎসকরা। প্রাথমিক ভাবে সিদ্ধান্ত হয়েছে, ভ্রাম্যমাণ গাড়িতে সংক্রমিত এলাকায় পৌঁছে যাবেন চিকিৎসকরা। জেলা প্রশাসন এবং চিকিৎসকদের সংগঠন ‘প্রোটেক্ট দ্য ওয়ারিয়র’-এর সহযোগিতায় এই প্রকল্প শুরু হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#abhishek banerjee, #Covid Test, #Diamond Harbour

আরো দেখুন