রাজ্য বিভাগে ফিরে যান

চালু হতেই ব্যাপক সফল কলকাতা পুলিশের হোয়াটসঅ্যাপ পরিষেবা

January 11, 2022 | < 1 min read

সদ্য চালু হওয়া হোয়াটসঅ্যাপ পরিষেবার মাধ্যমে থানায় দৈনিক গড়ে ৮ থেকে ১২ টি অভিযোগ জমা পড়ছে৷ দক্ষিণে গড়িয়াহাট থানা, দক্ষিণ শহরতলির পর্ণশ্রী, মধ্য কলকাতার তালতলা এবং বড়বাজার থানা এবং উত্তরে চিৎপুর থানা সব জায়গাতেই রোজ হোয়াটসঅ্যাপে কমবেশি ছোটখাট অভিযোগ জমা পড়ছে।

ভবানীপুর এবং গড়িয়াহাট থানায় যথাক্রমে ১৪টি এবং ১১টি অভিযোগ জমা পড়েছে। এগুলির বেশিরভাগই সম্পদ বা মোবাইল চুরির। কেউ কেউ আবার পরীক্ষামূলক ভাবেও মেসেজ করেছেন। এটা দেখতে যে আদেও এভাবে অভিযোগ করা সুরক্ষিত কি না!

পর্ণশ্রী থানায় আসা অভিযোগগুলি বেশ গুরুত্বপূর্ণ। একটি কোর্টের নির্দেশ অমান্য করার বিরুদ্ধে এবং অপরটি দুচাকার গাড়ি হারিয়ে যাওয়ার অভিযোগ। এই দুই অভিযোগকারীকে থানায় এসে এফআইআর করে যেতে বলা হয়েছে।

তালতলা থানায় গুরুত্বপূর্ণ অভিযোগগুলিকে নথিভুক্ত করে জিডি নম্বর হোয়াটসঅ্যাপেই পাঠানো হচ্ছে।

পুলিশসূত্রে জানা গেছে, কোন অভিযোগকারী থানায় আসতে না পারলে বিষয়টি খতিয়ে দেখতে তার বাড়িতে পুলিশ পাঠানো হচ্ছে।

কলকাতার থানাগুলিতে পরপর আক্রান্ত হচ্ছেন পুলিশকর্মী থেকে অফিসাররা। এই পরিস্থিতিতে, থানায় সাধারণ মানুষের যাতায়াত কমাতে হোয়াটসঅ্যাপে অভিযোগ জানানোর পরিষেবা চালু করেছে লালবাজার। ইতিমধ্যেই কলকাতার থানাগুলিতে পৌঁছে গিয়েছে সেই নির্দেশিকা। হোয়াটসঅ্যাপ নম্বরটি হল ৮১০০৭৯৬৪৫৪।

শুধুমাত্র হোয়াটসঅ্যাপে লিখিতভাবেই নয়, ভয়েস মেসেজ, এমনকী ভিডিও কলের মাধ্যমেও কর্তব্যরত অফিসারের সঙ্গে কথা বলতে পারবেন অভিযোগকারী। লালবাজারের তরফে ইতিমধ্যেই প্রত্যেক থানার কাছে মোবাইল ফোন পাঠানো হয়েছে। মোবাইল ফোনটি থাকবে ডিউটি অফিসারের কাছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Whatsapp, #Kolkata Police, #police station, #WhatsApp service

আরো দেখুন