রাজ্য বিভাগে ফিরে যান

কোভিড আক্রান্ত সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়, রয়েছেন নিভৃতবাসে

January 11, 2022 | 2 min read

করোনায় আক্রান্ত সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। গত নয় দিন ধরে অসুস্থ ছিলেন তিনি। কোনও ঝুঁকি না নিয়ে করোনা পরীক্ষাও করিয়েছিলেন। মঙ্গলবার তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ আসে। আপাতত বাড়িতেই আইসোলেশনে রয়েছেন তিনি।

এই সাহিত্যিক জানিয়েছেন, ২ জানুয়ারি মালদায় বইমেলার উদ্বোধনের জন্য গিয়েছিলেন তিনি। সেখান থেকে ফেরার পরেই তাঁর শরীরে সর্দি, কাশির মতো উপসর্গ দেখা গিয়েছিল। এরপর আর কোনও ঝুঁকি না নিয়ে তিনি করোনা পরীক্ষা করান। সেই রিপোর্ট পজিটিভ এসেছে। তবে আপাতত বড় কোনও সমস্যা নেই বলে জানিয়েছেন তিনি। শীর্ষেন্দু মুখোপাধ্যায় সংবাদ মাধ্যমকে বলেন, ‘আমার নয় দিন হয়ে গিয়েছে। আপাতত সেভাবে কোনও উপসর্গ নেই। কিন্তু, স্বাদ পাচ্ছি না। খাবার খেতে পাচ্ছি না। ঘুম ঘুম ভাব রয়েছে। পেটের সমস্যাও রয়েছে।’ বাড়িতেই আইসোলেশনে রয়েছেন তিনি। শীর্ষেন্দু মুখোপাধ্যায় জানান, পরিবারের অন্য়ান্য সদস্যরা তাঁর সংস্পর্শে এলেও তাঁরা সুস্থ রয়েছেন। মেয়ের সামান্য জ্বর হয়েছে। করোনা পরীক্ষার পর বোঝা যাবে তিনি আক্রান্ত কি না। তবে অতীতেও মেয়ে করোনায় আক্রান্ত হয়েছেন এবং টিকার দু’টি ডোজও নিয়েছেন। সেক্ষেত্রে তাঁর করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা কম বলেই আশাবাদী শীর্ষেন্দু মুখোপাধ্যায়।

উল্লেখ্য, ২ জানুয়ারি মালদায় বইমেলার উদ্বোধন হয়েছিল। কিন্তু, পরে অবশ্য মেলা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রসঙ্গত, করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন তিনি। আপাতত তাঁকে ICU-তে রাখা হয়েছে। অন্যদিকে, ইতিমধ্যেই টলিউডেও ক্রমশও চওড়া হচ্ছে করোনার থাবা। অভিনেতা জিৎ গঙ্গোপাধ্যায়, পরিচালক সৃজিত মুখোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়ও করোনায় আক্রান্ত হয়েছেন।

সম্প্রতি IIT কানপুরের অধ্যাপক মণীন্দ্র আগরওয়াল বলেন, ‘জানুয়ারি মাসেই দেশে করোনা সংক্রমণ শিখর ছোঁবে। দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে যাবে নতুন কোভিড আক্রান্তের সংখ্যা। জানুয়ারি মাসে সংক্রমণ বাড়লেও মার্চের মাঝামাঝি সময়ে একলাফে অনেকটাই কমবে সংক্রমণ এবং সেই সময় করোনার এই নতুন ঢেউও শেষ হয়ে যাবে।’ তিনি আরও বলেন, ‘শুধুমাত্র নির্বাচনী প্রচার থেকেই করোনা ছড়াচ্ছে এটা মনে করা ভুল। অনেক কারণে ছড়াচ্ছে করোনা। নির্বাচনের জন্য আয়োজিত মিছিলগুলি তার একটিমাত্র। যদি কেউ মনে করেন নির্বাচনের জন্য আয়োজিত মিটিং মিছিল বন্ধ করে করোনা সংক্রমণ ঠেকানো সম্ভব তাহলে তা সম্পূর্ণ ভুল।’

TwitterFacebookWhatsAppEmailShare

#covid19, #Shirshendu Mukhopadhyay

আরো দেখুন