রাজ্য বিভাগে ফিরে যান

করোনা আতঙ্কে চেনা ছবি উধাও জয়দেব-কেন্দুলি মেলায়

January 13, 2022 | < 1 min read

শুক্রবার শুরু হবে ঐতিহ্যবাহী জয়দেব কেন্দুলি মেলা। চলছে মেলার শেষ মুহূর্তের প্রস্তুতি। করোনা সংক্রমণের কথা মাথায় রেখে প্রথম থেকেই মেলা আগের তুলনায় ছোট করার সিদ্ধান্ত নিয়েছিল প্রশাসন। এছাড়াও করোনাবিধি মেনে চলার নির্দেশিকাও জারি করা হয়েছিল।

প্রশাসনের নির্দেশ মতো শুক্রবার থেকে শুরু হতে চলেছে জয়দেব কেন্দুলি মেলা। আর সেই কারণে এই বছর আগের মতো মেলার চেনা ছবিটা দেখতে পাওয়া যাবে না। কারণ থাকছে না বাউল ফকিরদের আখড়া।

করোনা সংক্রমণ রুখতে যে সমস্ত পুণ্যার্থী আসবেন সকলের জন্য মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। প্রশাসনের তরফ থেকে দূরত্ব বিধি কতটা মানা হচ্ছে সেদিকেও নজরদারি চালানো হবে। মাইকিং করে প্রচার চালানো হচ্ছে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহার করার।

চলছে মেলার প্রস্তুতি

মেলায় করোনা বিধি মেনেই পুণ্যস্নানের ব্যবস্থাও করা হয়েছে। নিরাপত্তা দেওয়া হয়েছে জেলা পুলিস প্রশাসনের পক্ষ থেকে। অজয় নদের স্নান ঘাটে বসানো হয়েছে ওয়াচটাওয়ার সিসিটিভি। একইসঙ্গে করোনার কথা ভেবে বীরভূম জেলা প্রশাসনের পক্ষ থেকে অজয় নদের তীরবর্তী অঞ্চলে দুটি বড় তাঁবু করা হয়েছে। সেই তাঁবুতেই দূরদূরান্ত থেকে আসা সাধু-সন্ন্যাসী ও পুণ্যার্থী স্নান করে বিশ্রাম নিতে পারবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid 19, #joydev kenduli mela 2022

আরো দেখুন