উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

ময়নাগুড়ি রেল দুর্ঘটনা: আজ উত্তরবঙ্গে মমতা

January 14, 2022 | < 1 min read

উত্তরবঙ্গের ময়নাগুড়িতে বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ লাইনচ্যুত হয় বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। সেই ঘটনায় শুক্রবার সকাল পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত বহু। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আজ ঘটনাস্থল পরিদর্শনে আসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার করোনা পরিস্থিতি নিয়ে দেশের রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠক চলাকালীনই এই দুর্ঘটনার খবর পান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্ঘটনা নিয়ে ট্যুইটও করেন মমতা (Mamata Banerjee on Mainaguri train accident)। তিনি লেখেন, “ময়নাগুড়িতে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের দুর্ভাগ্যজনক দুর্ঘটনার খবরে গভীরভাবে উদ্বিগ্ন। রাজ্য সরকারের উচ্চপদস্থ আধিকারিকদের, উত্তরবঙ্গের জেলা শাসক, পুলিশ সুপার ও আইজি ঘটনার তদারকি করছে এবং উদ্ধারকার্য চালাচ্ছেন। যাঁরা আহত তাঁরা চিকিৎসা পাবেন যত দ্রুত সম্ভব।”

আরও একটি ট্যুইটে মুখ্যমন্ত্রী লেখেন, “ঘটনার খুব কাছ থেকে তদারকি করা হচ্ছে।”

রাতভর উদ্ধারকাজ চলেছে। ভোরের ঘন কুয়াশাতেও উদ্ধারকাজ চালিয়েছেন জেলা প্রশাসন, জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, বিএসএফ, সশস্ত্র সীমা বল-এর জওয়ানরা। দুমড়ে মুচড়ে যাওয়া এবং লাইনের পাশে উল্টে থাকা কামরা থেকে প্রাণের সন্ধান চলছে এই প্রতিবেদন লেখা পর্যন্ত। উদ্ধার করা হয়েছে বহু মানুষকে। আবার অনেকেই এখনও নিখোঁজ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #moynaguri, #train accident, #bikaner guwahati express

আরো দেখুন