রাজ্য বিভাগে ফিরে যান

বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস দুর্ঘটনা না গাফিলতি? রেলমন্ত্রীর বিবৃতি দাবি সৌগতর

January 14, 2022 | < 1 min read

বৃহস্পতিবার বিকেলেই উত্তরবঙ্গের ময়নাগুড়িতে এক ভয়াবহ দুর্ঘটনায় লাইনচ্যুত হয় বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের ১২টি কামরা। ঘটনায় মৃতের সংখ্যা ধাপে ধাপে বাড়ছে। বহু মানুষ আহত হয়েছে এই ঘটনায়। এই আবহে ঘটনার কারণ হিসেবে উঠে আসছে একাধিক তত্ত্ব। আর এই প্রসঙ্গে তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায় বললেন, ‘ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হওয়া উচিত। লাইনে ফাটল ছিল বলে সন্দেহ করা হচ্ছে।’

গতকাল বিকেল পাঁচটা নাগাদ গুয়াহাটিগামী ট্রেনটি ময়নাগুড়িতে দুর্ঘটনার কবলে পড়ার পরই একাধিক সম্ভাবনার কথা সামনে আসে। দ্রুত গতিতে চলতে থাকা ট্রেনটি আচমকা ব্রেক কষাতেই এই বিপত্তি বলে মনে করা হচ্ছে প্রাথমিকভাবে। তবে ব্রেক কষার কারণ এখনও স্পষ্ট নয়। এই পরিস্থিতিত রেল লাইনে ফাটল থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আর সেই সম্ভাবনার কথা উল্লেখ করেই রেল মন্ত্রী অশঅবিনী বৈষ্ণবের থেকে বিবৃতি দাবি করলেন তৃণমূল কংগ্রেসের বর্ষীয়ান সাংসদ সৌগত রায়।

বৃহস্পতিবার রাতে সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাতকারে ঘআসফুল শিবিরের সাংসদ বলেন, ‘সন্দেহ করা হচ্ছে যে রেল লাইনে ফাটল থাকার দরুণ এই দুর্ঘটনা ঘটেছে। এই দুর্ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হওয়া উচিত। রেলমন্ত্রীর উচিত দুর্ঘটনা প্রসঙ্গে স্পষ্ট বিবৃতি পেশ করা।’ এদিকে রেলমন্ত্রী গতকাল রাতেই জানান যে আজ তিনি ঘটনাস্থল পরিদর্শনে যাবেন নিজেই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘটনা প্রসঙ্গে জানতে রেলমন্ত্রীকে ফোনও করেছিলেন গতকাল সন্ধ্যায়। টুইট করে রেলমন্ত্রী জানিয়েছিলেন যে দ্রুত উদ্ধারকাজ সম্পন্ন করার দিকেই আপাতত জোর দেওয়া হচ্ছে। তিনি নিজে পরিস্থিতির উপর নজর রেখেছেন। পাশাপাশি ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত হবে বলে জানিয়ে রেলমন্ত্রী বলেন, ‘সমস্ত তথ্য খতিয়ে দেখা হবে। ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত হবে। তবে আপাতত আমাদের লক্ষ্য উদ্ধারকাজ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Saugata Roy, #Accident, #Ashwini Vaishnaw, #bikaner guwahati express

আরো দেখুন