খেলা বিভাগে ফিরে যান

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পর পর দুই ম্যাচে জয় ভারতের

January 20, 2022 | 2 min read

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে টানা দুই ম্যাচে জয় পেল ভারতীয় দল। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৪৫ রানে হারিয়ে দেওয়ার পর এবার দ্বিতীয় ম্যাচে বিশাল ব্যবধানে আয়ারল্যান্ডকে হারিয়ে দিল ভারত। এই ম্যাচে ভারতীয় দলের জয় ১৭৪ রানে। শনিবার গ্রুপের শেষ ম্যাচে উগান্ডার মুখোমুখি হচ্ছে ভারত। আশা করা যায়, সেই ম্যাচেও সহজ জয়ই পাবেন হরনুর সিংহ, অঙ্গকৃশ রঘুবংশীরা। প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে ভারত। বড় কোনও অঘটন ছাড়া গ্রুপের শীর্ষেই থাকবে ভারত।

ভারতের অনূর্ধ্ব-১৯ দলের চারজন ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছেন। ফলে খেলতে নামার আগেই ধাক্কা খায় ভারতীয় দল। তবে দলের এই অবস্থাতেও জয় পেতে কোনও সমস্যা হয়নি।

প্রথমে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ৩০৭ রান করে ভারতীয় দল। ওপেনার হরনুর ৮৮ ও অঙ্গকৃশ ৭৯ রান করেন। তিন নম্বরে নামা রাজ বাওয়া করেন ৪২ রান। অধিনায়ক নিশান্ত সিন্ধু করেন ৩৬ রান। ৩৯ রান করে অপরাজিত থাকেন রাজবর্ধন সুহাস হঙ্গারগেকর।

বিশাল রান তাড়া করতে নেমে শুরু থেকেই সমস্যায় পড়েন আয়ারল্যান্ডের তরুণ ক্রিকেটাররা। তাঁরা ৩৯ ওভারেই মাত্র ১৩৩ রানে অলআউট হয়ে যান। সর্বোচ্চ ৩২ রান করেন স্কট ম্যাকবেথ। জোসুয়া কক্স করেন ২৮ রান। অধিনায়ক টিম টেক্টর করেন ১৫ রান। নাথান ম্যাকগুইরি করেন ১৪ রান। ১৬ রান করে অপরাজিত থাকেন ম্যাথু হামফ্রেইজ।

ভারতীয় দলের হয়ে দু’টি করে উইকেট নেন গর্ব অনিল সাঙ্গওয়ান, অনীশ্বর গৌতম ও কৌশল তাম্বে। একটি উইকেট নেন বাংলার বাঁ হাতি পেসার রবি কুমার। রাজবর্ধন ও ভিকি অস্তওয়ালও একটি করে উইকেট নেন।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকেই উঠে এসেছিলেন যুবরাজ সিংহ, মহম্মদ কাইফ, বিরাট কোহলিরা। এই প্রতিযোগিতায় একাধিকবার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আশা করা যায় এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকেও ভবিষ্যতের একাধিক তারকা পাবে ভারতীয় ক্রিকেট।

TwitterFacebookWhatsAppEmailShare

#Under 19 Cricket team, #Angkrish Raghuvanshi, #India, #ICC, #Under-19 World Cup, #Harnoor Singh

আরো দেখুন