দেশ বিভাগে ফিরে যান

যোগী রাজ্যে এবার পরিবারতন্ত্রে অস্বস্তিতে খোদ বিজেপি

January 21, 2022 | < 1 min read

সুযোগ পেলেই কংগ্রেসকে পরিবারতন্ত্র নিয়ে বিঁধতে ছাড়েন না বিজেপির নেতা-নেত্রীরা। খোদ নরেন্দ্র মোদী, অমিত শাহের গলায় গান্ধী পরিবারকে নিয়ে কটাক্ষ শোনা গিয়েছে একাধিকবার৷ এবার সেই পরিবারতন্ত্রের শিকার হচ্ছে খোদ বিজেপি৷ একটি জাতীয় বৈদ্যুতিন সংবাদমাধ্যমের প্রকাশিত খবর, আগামী উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে নিজের ছেলেমেয়ে ও পরিবারের লোকেদের জন্য টিকিট দাবি করছেন বিজেপির নেতা, মন্ত্রী, বিধায়ক, সাংসদরা।

সংবাদমাধ্যমের প্রকাশিত খবর এসপি সিং বাঘেল, কৌশল কিশোর, রাজ্যপাল কালরাজ মিশ্র, ফাগু চৌহান এবং সাংসদ রীতা বহুগুনা জোশী, রবীন্দ্র কুশওয়াহা সহ বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী আসন্ন উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে তাদের আত্মীয়দের জন্য টিকিট চেয়েছেন৷ উত্তরপ্রদেশের আরও কয়েকজন মন্ত্রীও তাদের পরিবারের সদস্যদের জন্য টিকিট চেয়েছেন। শুধু তাই নয়। যোগী রাজ্যের সাংসদ রীতা বহুগুনা জোশী নাকি দলে জানিয়েছেন তাঁর ছেলে মায়াঙ্ক জোশী আসন্ন রাজ্য বিধানসভা নির্বাচনে লখনউ ক্যান্টনমেন্ট আসনে টিকিট না পেলে তিনি লেকসভা পদ থেকে ইস্তফা দেওয়ার কথাও দলে জানিয়ে রেখেছেন৷

উল্লেখ্য, এই রীতা বহুগুণায় লখনউ ক্যান্ট আসনে ২০১৭ সালে সমাজবাদী পার্টির অপর্ণা যাদবকে পরাজিত করেন৷ এই অপর্ণা সম্প্রতি বিজেপিতে যোগ দিয়েছেন৷ আবাসন ও নগরবিষয়ক প্রতিমন্ত্রী কৌশল কিশোরও তার দুই ছেলেকে নির্বাচনে প্রার্থী করতে চাইছেন বলে বৈদ্যুতিন সংবাদমাধ্যমটির প্রকাশ৷ কিশোরের বড় ছেলে বিকাশ এবং ছোট ছেলে প্রভাত যথাক্রমে মালিহাবাদ এবং সিধৌলি থেকে নির্বাচনে লড়তে চায় বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি৷ অন্যদিকে সালেমপুর লোকসভা আসনের বিজেপি সাংসদ রবীন্দ্র কুশওয়াহা, ভাটপার রানি বিধানসভা আসন থেকে তার ছোট ভাই জয়নাথ কুশওয়াহার জন্য টিকিট চাইছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uttar Pradesh, #yogi adityanath, #bjp, #Dynasty Politics

আরো দেখুন