দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

নিউটাউনের সোলার স্মার্ট বেঞ্চে বসে বিনামূল্যে মিলবে ইন্টারনেট, মোবাইল চার্জ

January 22, 2022 | < 1 min read

নিউ টাউনের বিশ্ববাংলা গেটের নীচে বসল স্মার্ট সোলার বেঞ্চ। পশ্চিমবঙ্গ তথা গোটা ভারতেই এই প্রথম সোলার বেঞ্চ চালু হল। এখানে রয়েছে ডিসপ্লে এবং সাউন্ড-সহ এলইডি অ্যাম্বিয়েন্ট লাইট, ফোর জি সক্ষম হট স্পট, ইউএসবি চার্জিং পোর্ট, তাপমাত্রা এবং আর্দ্রতা সেন্সর, ই-বাইসাইকেল চার্জিং পয়েন্ট।

সম্পূর্ণ বিনামূল্যে মিলবে এই বেঞ্চের পরিষেবা। আপাতত পরীক্ষামূলক ভাবে এই ব্যবস্থা করা হয়েছে। পরীক্ষায় সফল হলে নিউটাউনের আরও বেশ কিছু জায়গায় এই ধরনের বেঞ্চ বসানোর ব্যবস্থা করা হবে বলে জানানো হয়েছে।

এই অত্যাধুনিক বেঞ্চ জনসাধারণের জন্য খোলা থাকবে ২৪ ঘন্টাই। শুক্রবার এই সোলার বেঞ্চের উদ্বোধন করেন এনকেডিএ-র চেয়ারম্যান দেবাশিস সেন, বিশিষ্ট ফুড ব্লগার ইন্দ্রজিৎ লাহিড়ী ও গ্রিনফিল্ড স্মার্ট সিটির কর্তারা। নতুন এই বেঞ্চে ওয়াইফাই চার্জিং পয়েন্ট তো আছেই, এছাড়া সেন্সর লাইট বসানো হয়েছে।

রাতে যখন লোকজন আসবেন, তখনই লাইট জ্বলবে। বেরিয়ে গেলে লাইট আপনা আপনি বন্ধ হয়ে যাবে। এছাড়াও এখানে এলইডি ডিসপ্লের আছে। এই এলইডি স্ক্রিনে চার ধরনের সিগন্যাল ভেসে আসবে। এই বেঞ্ছের সামনে দিয়ে মহিলারা গেলে শাড়ির বিজ্ঞাপন দেখানো হবে। আবার বাচ্চারা গেলে বিভিন্ন খেলার বিজ্ঞাপন দেখানো হবে। বিষয়টি অভিনব। যাঁরা ই-সাইকেল ব্যবহার করেন তাঁরা তাতে চার্জও দিতে পারবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#newtown, #Solar Bench

আরো দেখুন