খেলা বিভাগে ফিরে যান

মহিলাদের এশিয়া কাপ হকিতে মালয়েশিয়ার বিরুদ্ধে ৯-০ গোলে জয় ভারতের

January 22, 2022 | 2 min read

মহিলাদের এশিয়া কাপ হকিতে মালয়েশিয়ার বিরুদ্ধে ৯-০ গোলে জয় ছিনিয়ে নিল ভারতীয় দল। শুরুটা একটু স্লো হলেও ধীরে ধীরে ম্যাচের রাশ নিজেদের হাতে পুরে নেন ভারতের মেয়েরা। প্রথম ২ কোয়ার্টারে ৪ গোল করেছিল ভারত। শেষ ২ কোয়ার্টারে আরও ২ গোল করে তারা। 

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে খেলা শুরু করে ভারতীয় মহিলা দল। বেশিক্ষণ লাগেনি ভারতকে গোল পেয়ে ম্যাচে লিড নিতে। বন্দনা কাটারিয়া প্রথম গোলের মুখ খোলেন। নভনীত কৌর ও শর্মিলা দেবীর মধ্যে ওয়ান ইসটু ওয়ান হওয়ার পর সেখান থেকে ফাঁকা গোলে গোল করে বসেন বন্দনা। দ্রুত পেনাল্টিও পেয়ে যায় ভারত। কিন্তু যদিও সেখান থেকে কোনো গোল করতে পারেনি তারা।

ভারতীয়রা মালয়েশিয়ার ডিফেন্সের উপর চাপ বজায় রাখে এবং দ্রুত দুটি পেনাল্টি কর্নার অর্জন করে, যার মধ্যে দ্বিতীয়টি দুর্দান্তভাবে কাজে লাগিয়ে গোল করেন ডিপ গ্রেস এক্কা। এরপর নভনীত কৌর দুর্দান্ত একটি হিটে প্রথম কোয়ার্টারে শেষে ভারতকে ৩-০ ব্য়বধানে এগিয়ে দেন। 

দ্বিতীয় কোয়ার্টারে আক্রমণের তেজ আরো বাড়িয়ে নেয় ভারতীয় মহিলা দল। সেই সময় আরও একটি পেনাল্টি পায় ভারত। কিন্তু গুরজিৎ কৌরের ফ্লিক্স দারুণভাবে রক্ষা করে মালয়েশিয়ার ডিফেন্স। কিন্তু এর মিনিট খানেক পরেই ম্যাচের চতুর্থ ও নিজের দ্বিতীয় গোলটি করেন নভনীত কৌর। হাফটাইমে ভারতের স্কোর ৪-০।

ভারতের হয়ে পঞ্চম গোলটি করেন নেহা গোয়েল। এরপর দ্রুত হারে গোল আসতেই থাকে। ষষ্ঠ গোলটি করেন লালরেমশেয়ামি। সপ্তম গোলটি করেন মণিকা। ম্যাচে ভারতের অষ্টম গোলটি করেন নভজিৎ কৌর। চতুর্থ কোয়ার্টারের শুরুতেই তিনি গোল করেন। ফাইনাল বাঁশি বাজার ঠিক ৫ মিনিট আগে শেষ গোলটি করেন শর্মিলা দেবী। ৯-০ গোলের বিশাল ব্যবধানে মালয়েশিয়াকে একপেশে লড়াইয়ে হারায় ভারতীয় মহিলা হকি দল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Indian Women Hocky Team, #Hocky

আরো দেখুন