রাজ্য বিভাগে ফিরে যান

ডায়মন্ড হারবারে কোভিড পজিটিভিটি ১% এর নীচে থাকায় এলাকাবাসীকে ধন্যবাদজ্ঞাপন অভিষেকের

January 25, 2022 | < 1 min read

ডায়মন্ড হারবারে করোনার পজিটিভিটি রেট কমে দাঁড়াল এক শতাংশের নিচে। সোমবারের হেলথ রিপোর্ট অনুযায়ী এদিন পরীক্ষা করা হয়েছে ১৮, ৬০৮ জনের। এর মধ্যে পজিটিভ মাত্র ১৪৭ জন। পজিটিভিটি রেট কমে দাঁড়িয়েছে ৭৯%, যা এখনও পর্যন্ত রেকর্ড।

সংক্রমণ হার কমায় খুশি জেলা প্রশাসন। গত ১৫ দিনে নীচের দিকেই ছিল দক্ষিণ ২৪ পরগনার করোনা গ্রাফ। এই সংক্রামকের হার কমায় ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রশাসন ও সাধারণ মানুষকে অভিনন্দন জানিয়েছেন।

অভিষেকের পরিকল্পনা ও সংক্রমণ কমানোর জন্য নির্দেশ অনুযায়ী জেলাশাসক পি উলগানাথন কোভিড ব্যবস্থাপনার উপর বিশেষ নজর দেন। সাফল্যও মিলেছে দুরন্ত গতিতে।

তিনি জানান, ডায়মন্ড হারবার সংসদীয় এলাকায় প্রতিটি পঞ্চায়েতে ও ওয়ার্ডে কন্ট্রোল রুম খোলা, পরীক্ষার উপর জোর দেওয়া, ডক্টর অন হুইলস ও টেলিমেডিসিনের সুফল মিলেছে হাতেনাতে।

ডায়মন্ড হারবার এখন কোভিড নিয়ন্ত্রণে গোটা দেশের কাছে মডেল। বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে যা সংক্রমণ নিয়ন্ত্রণে কার্যকরী ভূমিকা নিয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য হল, বাজারগুলো সপ্তাহে দু তিনদিন বন্ধ রাখা হচ্ছে। বিলি করা হয়েছে কয়েক লক্ষ মাস্ক। বাজার ও জনবহুল এলাকায় ধারাবাহিক প্রচার চলছে। কোভিড বিধি অমান্য করায় জরিমানা ও গ্রেপ্তার করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid19, #abhishek banerjee, #Diamond Harbour Model

আরো দেখুন