রাজ্য বিভাগে ফিরে যান

আসন্ন পুরভোটে প্রার্থী হতে চান রাজ্যের দুই প্রাক্তন মন্ত্রী

January 31, 2022 | < 1 min read

‌রাজ্যে ১১২টি পুরসভায় প্রার্থী তালিকা বাছাইয়ের প্রস্তুতি শুরু করে দিয়েছে তৃণমূল। বিভিন্ন জেলা থেকে দলের রাজ্য নেতৃত্বের কাছে বেশ কিছু নাম জমাও পড়ে গিয়েছে। সেই নামের মধ্যে মধ্যে রাজ্যের ২ প্রাক্তন মন্ত্রীর নামও রয়েছে। তবে দলের তরফে কোনও চূড়ান্ত অনুমোদন পাওয়া যায়নি।

সম্প্রতি দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি ও দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের কাছে বিভিন্ন জেলা থেকে প্রার্থী হওয়ার জন্য নাম জমা পড়েছে। তৃণমূল সূত্রে খবর, সেই নামের মধ্যে জঙ্গিপুর থেকে রাজ্যের প্রাক্তন মন্ত্রী জাকির হোসেনের নাম যেমন জমা পড়েছে, অন্যদিকে কোচবিহার থেকে রাজ্যের প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের নামও জমা পড়েছে। জানা গিয়েছে, জাকির হোসেন মুর্শিদাবাদের সুতি এলাকার বাসিন্দা ছিলেন। ২০১৬ সালে তিনি যখন প্রথমবার জঙ্গিপুর থেকে দাঁড়ান, তখনও তিনি সুতি এলাকার বাসিন্দা ছিলেন। গত বিধানসভা ভোটের সময়ে জঙ্গিপুর পুর এলাকায় বাড়ি তৈরি করে তিনি সেখানকার ভোটার হয়েছেন। পাশাপাশি রাজ্যের আরেক প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের গত বিধানসভা ভোট পর্যন্ত নাটাবাড়ি এলাকার ভোটার ছিলেন। সম্প্রতি তিনি কোচবিহার পুর এলাকার ভোটার হন।

রাজ্যের এই দুই প্রাক্তন মন্ত্রী প্রার্থী হতে চাইলেও দলের তরফে এখনও পর্যন্ত চূড়ান্ত অনুমোদন আসেনি। তবে ওয়াকিবহাল মহলের মতে, রাজ্যের প্রাক্তন দুই মন্ত্রীকে দুই এলাকায় প্রশাসনের কাজে ব্যবহার করতে পারে তৃণমূল নেতৃত্ব। রাজ্য নির্বাচন কমিশনের তরফে এখনও ১১২টি পুরসভার ভোটের দিনক্ষণের বিষয়ে কিছু ঘোষণা না করা হলেও আদালতের কাছে কমিশনের তরফে জানানো হয়েছিল, আগামী ২৭ ফেব্রুয়ারি ভোট করাতে চায় কমিশন। উল্লেখ্য, প্রাক্তন দুই মন্ত্রীর মধ্যে জাকির হোসেন জঙ্গিপুরের বর্তমান বিধায়ক আর রবীন্দ্রনাথ ঘোষ গত বিধানসভা ভোটে নাটাবাড়ি কেন্দ্র থেকে পরাজিত হন।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #tmc, #Rabindranath Ghosh, #Jakir Hossain, #Municipal elections

আরো দেখুন