দেশ বিভাগে ফিরে যান

মোদীর নির্বাচনী কেন্দ্র বারাণসীতে বাজেয়াপ্ত ৪ কোটি ভুয়ো টিকা, অস্বস্তিতে বিজেপি

February 2, 2022 | < 1 min read

উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনের আগে ফের অস্বস্তি বাড়ল বিজেপি-র। নরেন্দ্র মোদীর নির্বাচনী কেন্দ্র বারাণসীতে ধরা পড়ল ভুয়ো ভ্যাকসিনের কারবারিরা (fake vaccine)। কোভিডের ভুয়ো ভ্যাকসিন শুধু নয়, জাল কিটেরও সন্ধান মিলেছে (Varanasi)। বারাণসী থেকে বিভিন্ন রাজ্যে চালান করা হত এই ভুয়ো ভ্যাকসিন ও কোভিড টেস্টের কিট । উত্তরপ্রদেশ পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (STF), এসটিএফ বুধবার হানা দিয়ে এই ভুয়ো ভ্যাকসিন চক্রের হদিশ পায়। ৫ জনকে গ্রেফতার করে। বারাণসীর লঙ্কা থানা এলাকা থেকে অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে (fake vaccine case)। বাজেয়াপ্ত করা ভুয়ো টিকা ও কিটের আর্থিকমূল্য চার কোটি টাকা (varanasi fake vaccine racket)।

সূত্রের খবর, বারাণসীর রহিত নগর এলাকায় জাল ভ্যাকসিন তৈরি হচ্ছে, এমনই খবর পেয়ে অভিযানে নামে স্পেশাল টাস্ক ফোর্স। বারাণসীর লঙ্কা থানার পুলিসকে সঙ্গে নিয়ে অভিযান চালানো হয়।

এসটিএফ সূত্রে খবর, একটি বাড়ির ভিতরে প্রচুর পরিমাণে জাল কোভিডশিল্ড, জায়কোভ-ডি ছাড়াও ভুয়ো কোভিড টেস্ট কিট মজুত করা ছিল। ঘটনাস্থল থেকেই ৫ জনকে গ্রেফতার করা হয়। অভিযুক্তদের নাম রাকেশ থাওয়ানি, সন্দীপ শর্মা, লক্ষ্য জাওয়া, শমসের এবং অরুণেশ বিশ্বকর্মা।

ধৃতদের জেরা করে জানা যায়, রাকেশ থাওয়ানি, সন্দীপ শর্মা, অরুণেশ বিশ্বকর্মা ও শমসের মিলে জাল ভ্যাকসিন এবং টেস্টিং কিট তৈরি করত। লক্ষ্য জাওয়ার দায়িত্ব ছিল ভুয়ো ভ্যাকসিন ও কিট বাজারজাত করা। এই ভাবেই বিভিন্ন রাজ্যে তারা ছড়িয়ে দিচ্ছিল ভুয়ো ভ্যাকসিন ও কিট। এই আন্তঃরাজ্য জালিয়াতি চক্র আর কারা জড়িত, তার হদিশ পেতে ধৃতদের জেরা করছে এসটিএফ।

TwitterFacebookWhatsAppEmailShare

#varanasi, #STF, #Fake vaccine, #Narendra Modi

আরো দেখুন