রাজ্য বিভাগে ফিরে যান

‘টুইট অ্যান্ড কুইট ধনখড়’ রাজ্যপালকে কটাক্ষ মদনের

February 2, 2022 | 2 min read

মুখ্যমন্ত্রীর পর এবার রাজ্যপালের বিরুদ্ধে সুর চড়ালেন তৃণমূল বিধায়ক মদন মিত্র। মুখ্যমন্ত্রীর পদাঙ্ক অনুসরণ করেই রাজ্যপালকে টুইটারে ‘ব্লক’ করার কথা বললেন ‘কালারফুল বয়’ মদন মিত্র। এদিন তিনি বলেন, “আমি মাত্র এক মাস টুইটারে এসেছি। তাতেই আমার ফলোয়ার এক লাখের বেশি। আমি টুইট করে সবাইকে বলব ‘টুইট অ্যান্ড কুইট ধনখড়’।”

সোমবার সন্ধ্যায় হুগলির বরাগড়ের চর কৃষ্ণবাটিতে আদিবাসী কৃষ্টি ও সংস্কৃতি মেলায় যোগদান করেন কামারহাটির বিধায়ক মদন মিত্র। সেখান থেকেই রাজ্যপালকে কটাক্ষ করেন তিনি। একইসঙ্গে দলীয় কর্মীদের রাজ্যপালকে ‘ব্লক’ করার দাবি তুলে মদন মিত্র বলেন, “সব তৃণমূল কর্মীদের বলছি, টুইট অ্যান্ড কুইট ধনখড়।” এপ্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্যপাল জগদীপ ধনকড়কে টুইটারে ‘ব্লক’ করার ঘটনা পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন জানিয়ে মদন মিত্রর খোঁচা, “এইমাত্র খবর পেলাম, রাজ্যপালের টুইট মুখ্যমন্ত্রী ব্লক করে দিয়েছেন। যা সারা পৃথিবীর ইতিহাসে কখনও হয়নি। কোনও রাজ্যপালের টুইট ব্লক করে দেওয়া। যেটা করে দেখালেন বাংলার মুখ্যমন্ত্রী।”

রাজ্যপালকে কটাক্ষ করার পাশাপাশি আদিবাসী কৃষ্টি ও সংস্কৃতি মেলায় স্ব-ভঙ্গিতেও ধরা দেন মদন মিত্র। গান গাওয়ার আবেদন উঠলে কামারহাটির বিধায়ক “মমতা বন্দ্যোপাধ্যায় বারণ করেছেন, তাই আর ও লাভলি গাইব না। আমি গায়ক নই, নায়ক নই।” যদিও তারপরই সঞ্জয় দত্তের খলনায়ক সিনেমার ‘নায়ক নেহি…’ গেয়ে ওঠেন তিনি। এরপরই একেবারে নিজ ভঙ্গিতে মদন মিত্র বলেন, “মুখ্যমন্ত্রী বলেছেন রবীন্দ্র সঙ্গীত গাইতে। কিন্তু রবীন্দ্র সঙ্গীত খুব কঠিন।” তবে শুধু রাজনীতি বা গান নয়, অভিনয় থেকে নৃত্যকলাতেও পারদর্শী মদন মিত্র। তাই ‘কঠিন’ রবীন্দ্র সঙ্গীতের প্রসঙ্গের পরই আদিবাসীদের সঙ্গে বাজনার তালে-তালে পা মেলান ‘কালারফুল’ এই তৃণমূল নেতা।

অন্যদিকে, রাজ্যপালের প্রতি মদন মিত্রের এই আক্রমণের পালটা জবাব দিয়েছেন BJP নেতা রাহুল সিনহা। তিনি বলেন, “ যাঁর পা সকাল থেকে রাত পর্যন্ত দোলে সে অনেক কিছু দেখতে পারে। সে যা দেখবে তা সঠিক নয়। তাঁকে নিয়ে আলাদা করে বাক্য ব্যয় করে বঙ্গ রাজনীতিকে কলুষিত করার মানসিকতা আমার নেই। “

প্রসঙ্গত, সোমবারই নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে রাজ্যপাল জগদীপ ধনকড়কে টুইটারে ব্লক করার কথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপালের কাজকর্মী রীতিমতো ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী প্রকাশ্যেই অসন্তোষ প্রকাশ করে বলেন, “রাজ্যপাল সারাক্ষণ টুইট করে বিরক্ত করেন। সব কাজে বাধা দেন। একাধিক ফাইল ইচ্ছা করে আটকে রেখেছেন। সবাইকে ভয় দেখাচ্ছেন।” এপ্রসঙ্গে রাজ্যপালকে অপসারণ করার ব্যাপারে প্রধানমন্ত্রীকে চিঠি দেওয়ার পরেও তা কেন করা হয়নি তা নিয়েও উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। আবার রাজ্যপালের সঙ্গে BJP নেতাদের ওঠা-বসার প্রশ্ন তুলে সাংবাদিকদের বলেন, “আপনারা রাজভবনে গিয়ে খোঁজ করুন, দেখতে পাবেন কারা আছেন, কী সব কাগজপত্র বেরোবে।” রাজ্যপাল ‘মা ক্যান্টিন’ নিয়ে প্রশ্ন তুলছেন অথচ প্রতিদিন তাঁর খাবার তাজ বেঙ্গল থেকে আসছেন বলেও পালটা কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Jagdeep Dhankhar, #tmc, #Madan Mitra

আরো দেখুন