দেশ বিভাগে ফিরে যান

পেগাসাস নিয়ে রাজ্যসভায় বিজেপি সরকারকে বিঁধল তৃণমূল

February 2, 2022 | < 1 min read

চলতি বছরের জানুয়ারি মাসের ২৮ তারিখ নিউইয়র্ক টাইমস কর্তৃক প্রকাশিত একটি প্রতিবেদনে পেগাসাস নিয়ে চাঞ্চল্যকর দাবি করা হয়। নিউইয়র্ক টাইমসে প্রকাশিত ঐ রিপোর্ট অনুযায়ী, ২০১৭ সালে ইজরায়েল সরকারের সঙ্গে করা সামরিক অস্ত্র কেনার চুক্তির মাধ্যমেই পেগাসাস স্পাইওয়ার কিনেছিল কেন্দ্রের বিজেপি সরকার।


বিগত সোমবার থেকে চলতি বছরের বাজেট অধিবেশন শুরু হয়েছে, আজ সংসদে রাজ্যসভার অধিবেশন চলাকালীন পেগাসাস কান্ড নিয়ে বিজেপি সরকারের বিরুদ্ধে সরব হলেন তৃণমূলের রাজ্যসভার মুখ্যসচেতক তথা বর্ষিয়ান সাংসদ সুখেন্দুশেখর রায়। পেগাসাস নিয়ে বিজেপি সরকারের মিথ্যাচার বিরুদ্ধে এদিন শানিত আক্রমণ করলেন এই তৃণমূল সাংসদ। তিনি বলেন, “রাষ্ট্র যেখানে মিথ্যাচার মুক্ত নয়, সেখানে সত্যানুসন্ধানের জন্য কেউ শুধুমাত্র রাষ্ট্রের উপর বিশ্বাস করে বসে থাকতে পারে না। বিজেপি বিরুদ্ধে সুর চড়িয়ে তিনি আরও যোগ করেন, “নিউইয়র্ক টাইমস মিথ্যে কথা বলছে, ফ্রান্স সরকার মিথ্যে বলছে, জার্মান সরকার মিথ্যে বলছে, মার্কিন সরকার মিথ্যে বলছে, অ্যাপেল এবং হোয়াটস্যাপ যারা এনএসও-র বিরুদ্ধে অভিযোগ করেছে তারাও মিথ্যে বলছে, আর অন্যদিকে একমাত্র ভারতের বিজেপি সরকার একা দাঁড়িয়ে আছে; যারা পেগাসাস নিয়ে সত্যি বলছে! (?)”

প্রসঙ্গত উল্লেখ্য, বিগত বছরের জুলাই মাসে পেগাসাস কান্ড প্রথম প্রকাশ্যে আসে। তারপর থেকেই আড়িপাতা কান্ডে বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছে তৃণমূল-সহ দেশের বিরোধী দলগুলো। ভারতীয় সংসদের শেষ দুটি অধিবেশনে অর্থাৎ বাদল অধিবেশন ও শীতকালীন অধিবেশনে পেগাসাস নিয়ে বিজেপির বিরুদ্ধে আন্দোলনে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসকে নেতৃত্ব দিতে দেখা গিয়েছে। পেগাসাস নিয়ে নিউইয়র্ক টাইমসের রিপোর্ট প্রকাশ্যে আসতেই, ফের আক্রমনাত্মক হয়ে উঠেছে তৃণমূল কংগ্রেস।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sukhendu Sekhar Ray, #modi govt, #Pegasus, #Pegasus Spyware, #bjp, #tmc

আরো দেখুন