রাজ্য বিভাগে ফিরে যান

ব্যারাকপুরের ঘটনায় গ্রেপ্তার শুধু নয়, কারা ঘটিয়েছে বের করার নির্দেশ মুখ্যমন্ত্রীর

February 3, 2022 | < 1 min read

বারাকপুর কমিশনারেট এলাকায় ক্রমাগত অশান্তির ঘটনা ঘটছে। প্রশাসনিক বৈঠকে অশান্ত বারাকপুরকে শান্ত করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বারাকপুরের পুলিশ কমিশনারেটের প্রধান মনোজ ভার্মাকে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিন প্রশাসনিক বৈঠক থেকেই বারাকপুরের কিছু ঘটনা প্রসঙ্গে উষ্মা প্রকাশ করে মুখ্যমন্ত্রী জানান, ‘‌এখানে বাইরে থেকে ক্রিমিনাল আমদানি করা হচ্ছে। দু–তিনটে ঘটনা পরিকল্পিতভাবে ঘটানো হচ্ছে। ওখানকার ক্রিমিনাল চক্রটা ধরা দরকার। যারা বাইরে থেকে অর্ডার দিয়ে অস্ত্র আনিয়ে আমাদের রাজ্যে গণ্ডগোল পাকানোর চেষ্টা করছে, তাঁদের কোনওভাবেই ছাড়ব না।’‌ এরপরই বারাকপুর পুলিশ কমিশনারেটের প্রধান মনোজ ভার্মাকে মুখ্যমন্ত্রী নির্দেশ দেন, ‘‌তুমি সিআইডি, এসটিএফের সাহায্য নাও। দরকার হলে কলকাতা পুলিশের সাহায্য নিতে পার।’‌ মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে বারাকপুরের সিপি জানান, সম্প্রতি বারাকপুরের বুকে যে দুটি ঘটনা ঘটেছে, সেই ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, শুধু গ্রেফতার করলেই হবে না। এর পিছনে কে আছে, সেটাও বার করতে হবে। তুমি ‘‌এ’‌ থেকে ইনভেস্টিগেশন করছ। কিন্তু তোমাকে যেতে হবে ‘‌জেড’‌ পর্যন্ত। সেজন্যই সিআইডি, এসটিএফের সাহায্য নিতে বলছি।

উল্লেখ্য, নেতাজির জন্ম জয়ন্তীর দিন নেতাজির মূর্তিতে মাল্যদানকে কেন্দ্র করে গোলমাল সৃষ্টি হয় বিজেপি ও তৃণমূলের মধ্যে। বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের নিরাপত্তারক্ষীরা শূন্যে গুলি চালায়। এর কিছুদিনের মধ্যেই হালিশহরে গঙ্গার ঘাটে আচমকা বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এই ঘটনার পরই বারাকপুরে আইন শৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠে যায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #bjp, #Violence, #Barrackpore

আরো দেখুন