খেলা বিভাগে ফিরে যান

অজিঙ্ক রাহানে ও চেতেশ্বর পূজারাকে রঞ্জি খেলে নিজেদের প্রমাণ করতে বললেন সৌরভ

February 3, 2022 | 2 min read

সময়টা ভাল যাচ্ছে না অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane) এবং চেতেশ্বর পূজারার। জাতীয় দলের জার্সিতে একেবারেই ভাল ফর্মে নেই টিম ইন্ডিয়ার দুই সিনিয়র তারকা। আগামী দিনে তাঁরা আদৌ আর ভারতীয় দলের জার্সিতে খেলার সুযোগ পাবেন কিনা, তা নিয়ে রীতিমতো সংশয় রয়েছে ক্রিকেট মহলে। সেই সংশয় আরও বাড়িয়ে দিলেন খোদ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। ইঙ্গিত দিলেন, জাতীয় দলে সুযোগ পেতে হলে এবার রনজিতে গিয়ে নিজেদের প্রমাণ করতে হবে দুই তারকাকে।

জাতীয় দল থেকে বাদ পড়ার পর ২০০৫ সালে নিজেও রনজি খেলেছেন সৌরভ। রনজিতে দুর্দান্ত পারফর্ম করেই জাতীয় দলে কামব্যাক করেন মহারাজ। বিসিসিআই প্রেসিডেন্ট চাইছেন রাহানে-পূজারারাও (Cheteshwar Pujara) সেই পথেই হাঁটুক। সৌরভ বলছেন, “ওরা খুব ভাল ক্রিকেটার। আমার আশা ওরা রনজি ট্রফিতে ফিরে যাবে এবং প্রচুর রান করুক। আমি নিশ্চিত ওরা খুব ভাল খেলবে। রনজি অনেক বড় টুর্নামেন্ট। আমরা সবাই রনজি খেলেছি। সুতরাং রনজি ট্রফি ভাল একটা প্ল্যাটফর্ম। আগেও যখন ওরা শুধু টেস্ট খেলত, সীমিত ওভারের ক্রিকেট খেলত না, তখনও ওরা রনজি খেলেছে।”

ক্রিকেট মহলের ধারণা, সৌরভ একপ্রকার স্পষ্টই দুই ক্রিকেটারকে বুঝিয়ে দিলেন দলে থাকতে হলে তাঁদের ভাল পারফর্ম করতে হবে। আসলে, শেষ দু’বছরে পূজারার একটাও সেঞ্চুরি নেই। গতবছর গড় ছিল তিরিশের কম। ২০২০ সালে আরও কম ছিল। কুড়ির একটু বেশি। রাহানের অবশ্য অস্ট্রেলিয়ার মাটিতে একটা সেঞ্চুরি রয়েছে। গড় চল্লিশের কাছাকাছি ছিল। তাঁর ক্যাপ্টেন্সিতে ভারত সিরিজও জিতে ফেরে অস্ট্রেলিয়া থেকে। কিন্তু সমস্যা হচ্ছে, গতবছর ফর্মের ধারেকাছে ছিলেন না মুম্বইকর।

অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মতো শক্তিশালী দেশের বিরুদ্ধে সিরিজ জেতার পর দক্ষিণ আফ্রিকার মাটিতে বিরাট কোহলির (Virat Kohli) ভারতের পা ফসকানোর একমাত্র কারণ ছিল মিডল অর্ডারে দুই সিনিয়র ব্যাটারের ব্যর্থতা। আর এই ব্যর্থতা নতুন কিছু নয়। একেবারে ধারাবাহিক। প্রশ্ন উঠছে, এত ধারাবাহিক ব্যর্থতার পর কি আর এদের সুযোগ দেওয়া হবে? দুই সিনিয়র ক্রিকেটারের পারফরম্যান্সে খুশি ছিলেন না টিম ইন্ডিয়ার সদ্য প্রাক্তন টেস্ট অধিনায়ক বিরাট কোহলিও। এবার সৌরভও বুঝিয়ে দিলেন, তিনিও খুশি নন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #Sourav Ganguly, #Ajinkya Rahane, #Ranji Trophy, #Cheteshwar Pujara

আরো দেখুন