কলকাতা বিভাগে ফিরে যান

ক্যাম্পাসে ‘ভ্যালেন্টাইন্স ডে’ পালন করার ‘বিজ্ঞপ্তি’ নিয়ে তোলপাড় যাদবপুর বিশ্ববিদ্যালয়

February 4, 2022 | < 1 min read

যাদবপুর বিশ্ববিদ্যালয় (Jadavpur University) পালিত হবে ভ্যালেন্টাইন্স ডে (Valentine’s Day)। বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার-এর সই জাল করে এমনই একটি নোটিশ ছড়িয়ে পড়া নিয়ে ছাত্র-ছাত্রীদের মধ্যে তুমুল চাঞ্চল্য দেখা দেয়। বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নজরে আসতেই ভুয়ো বিজ্ঞপ্তির অভিযোগ আনেন তারা (Jadavpur University) । ইতিমধ্যেই যাদবপুর থানাতে অভিযোগ দায়ের করা হয়েছে। সাইবার ক্রাইম শাখায় অভিযোগ জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ইংরেজিতে ছাপা এই নোটিশটি দেখে অবশ্য ভুয়ো (Fake Notice) বলে বোঝার উপায় নেই। রীতিমতো রেজিস্টারের জাল সই রয়েছে তাতে। যাতে স্পষ্ট লেখা রয়েছে, ভ্যালেন্টাইন্স ডে ফেস্ট হবে বিশ্ববিদ্যালয়ে আগামী ১৪ ফেব্রুয়ারি। আর তার জন্য আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে প্রতিটি বিভাগের ছাত্র ছাত্রীদের তাঁদের নিজ নিজ ‘ভ্যালেন্টাইন’ খুঁজে নিতে বলা হয়েছে এই বিজ্ঞপ্তিতে।

একইসঙ্গে এমনটাও বলা হয়েছে যে কোনও ছাত্র বা ছাত্রী তাঁর ভ্যালেন্টাইন ছাড়া এই ফেস্টিভ্যালে যোগ দিতে যোগ্য বলে প্রমাণিত হবেন না। এমনকি এর জন্য রেজিস্ট্রেশন করতে হলেও কেউ ‘সিঙ্গল’ থাকলে চলবে না। প্রেমিক বা প্রেমিকাকে খুঁজে নিতে পারা যাবে যে কোনও বর্ষের যে কোনও শাখা বা বিভাগ থেকেই। তবে একা এই ফেস্ট-এ যোগ দেওয়া সম্ভব নয়।

এমন আশ্চর্য বার্তা সম্বলিত বিজ্ঞপ্তি দেখে তুমুল চাঞ্চল্য ছড়িয়ে পরে ছাত্র-ছাত্রীদের মধ্যে। প্রথমে রেজিস্টারের সই দেখে অনেকেই আসল বিজ্ঞপ্তি ভাবলেও বার্তাটি পড়ে বোঝা যায় এটি ভুয়ো। এরপরেই বিষয়টি নজরে আসে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

TwitterFacebookWhatsAppEmailShare

#jadavpur university, #notice, #campus, #Valentines Day

আরো দেখুন