রাজ্য বিভাগে ফিরে যান

বিধানসভায় রাজ্যপালের বিরুদ্ধে প্রস্তাব আনতে চলেছে তৃণমূল: পার্থ চট্টোপাধ্যায়

February 4, 2022 | < 1 min read

নানা ইস্যুতেই রাজ্য ও রাজ্যপাল সংঘাত তুঙ্গে উঠেছে। রাজ্যপালে জগদীপ ধনখড়ের বিরুদ্ধে সংসদেও সরব হয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। এরইমধ্যে তৃণমূল জানাল রাজ্য বিধানসভার আসন্ন বাজেট অধিবেশনে রাজ্যপালের বিরুদ্ধে প্রস্তাব আনা হবে। তৃণমূলের মহাসচিব তথা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, রাজ্যপাল জগদীপ ধনখড়ের বিরুদ্ধে বিধানসভায় প্রস্তাব আনা হবে।

গতকাল প্রশাসনিক সভায় পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপারকে মুখ্যমন্ত্রীর ধমকের ঘটনা নিয়ে এদিন সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন রাজ্যপাল। আইএএস ও আইপিএসদের সংগঠনকে ট্যাগ করে ট্যুইটে ফের মুখ্যমন্ত্রীকে নিশানা করেছেন রাজ্যপাল। তিনি লিখেছেন, কী উদ্বেগজনক পরিস্থিতি। সংবাদ মাধ্যমের সামনে মুখ্যমন্ত্রী পূর্ব মেদিনীপুরের এসপিকে জিজ্ঞেস করছেন, রাজ্যপাল আপনাকে ফোন করেন? এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। দুর্ভাগ্যজনক। পুলিশের মেরুদণ্ডে আঘাত মুখ্যমন্ত্রীর।

এর প্রতিক্রিয়ায় পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, ‘কার মেরুদণ্ড সোজা সেটা তো মানুষ দেখছেন। নির্বাচিত সরকারের বিরুদ্ধে পুলিশকে উস্কানি দিচ্ছেন রাজ্যপাল। এভাবে সংবিধান বিরোধিতার কাজ রাজ্যপাল করে যাচ্ছেন। নির্বাচিত সরকারের বিরোধিতায় পুলিশ-প্রশাসনকে রাজ্যপাল উস্কানি দিচ্ছেন। এর প্রতিবাদে রাজ্যপালের বিরুদ্ধে বিধানসভায় প্রস্তাব আনছে তৃণমূল’।

TwitterFacebookWhatsAppEmailShare

#partha chatterjee, #WB Legislative Assembly, #West Bengal, #Jagdeep Dhankhar

আরো দেখুন