উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

দার্জিলিং পুরভোট: ২৫টি ওয়ার্ডে প্রার্থী দিল অনীত থাপার দল

February 6, 2022 | 2 min read

শনিবার অনীত থাপার ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা দার্জিলিং পুরসভা নির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা করল। শুধু প্রার্থী তালিকাই ঘোষণা নয়, দার্জিলিং পুরসভায় বোর্ড চেয়ারম্যান কে হবেন শনিবার তাও ঘোষণা করেছে অনীত থাপার দল।
দার্জিলিং পুরসভায় ৩২টি ওয়ার্ড। শনিবার অনীত থাপার দল ২৫টি ওয়ার্ডে দলের প্রার্থীদের নাম ঘোষণা করেছে। ২৫টি ওয়ার্ডে প্রার্থী তালিকা প্রকাশ করে সম্ভাব্য চেয়ারম্যান হিসেবে দলের সাধারণ সম্পাদক অমর লামার নাম ঘোষণা করা হয়। এদিন দার্জিলিংয়ে দলের কার্যালয়ে এই প্রার্থী তালিকা ঘোষণা করেন অনীত থাপা।

প্রার্থী তালিকা ঘোষণার পর অনীত বলেন, দার্জিলিং পুরসভায় আমাদের দলের বোর্ড হলে প্রতিটি ওয়ার্ডে দলের একটি করে অফিস হবে। স্থানীয় বাসিন্দারা ওই অফিসেই এলাকার ছোট ছোট সমস্যা জানাতে পারবেন। তাঁদের কষ্ট করে পুরসভায় যেতে হবে না।

এক প্রশ্নের উত্তরে অনীত থাপা বলেন, দার্জিলিং পুরসভায় আমাদের দলের বোর্ড হওয়াটা জরুরি। শনিবার ২৫টি ওয়ার্ডে প্রার্থী তালিকা প্রকাশ করেছি। বাকি সাতটি ওয়ার্ডে প্রার্থীদের নাম সোমবার প্রকাশ করা হবে। আমাদের লক্ষ্য দার্জিলিং পুরসভায় আমাদের বোর্ড হলে প্রতিটি মানুষকে সুবিধা দেওয়া। সেই জন্য আমরা সর্বজন গ্রাহ্য, দক্ষ রাজনৈতিক ব্যক্তি অমর লামাকে দার্জিলিং পুরসভার চেয়ারম্যান করব। আমাদের দল একাই লড়বে। কোনও দলের সঙ্গে আমাদের সমঝোতা হবে না।

অনীত থাপা আরও বলেন, রাজনৈতিক দল হিসেবে আমরাই প্রথম দার্জিলিং পুরসভায় প্রার্থী তালিকা ঘোষণা করলাম। পুরভোটের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ৯ ফেব্রুয়ারি। ২৭ ফেব্রুয়ারী নির্বাচন। বিজেপি, বিমল গুরুংদের গোর্খা জনমুক্তি মোর্চা ও জিএনএলএফও দার্জিলিং পুরসভায় প্রার্থী দিতে তৈরি হচ্ছে। আমাদের ধারণা হিলস টিএমসি ও বিমল গুরুংরা এবার একসঙ্গে মিলেমিশে দার্জিলিং পুরসভায় লড়তে পারে। এমন কি অজয় অ্যাডওয়ার্ডের দল হামরো পার্টিও প্রার্থী দিতে পারে।

দার্জিলিং পুরসভায় যে দল ১৭টি ওয়ার্ড জিতবে সেই দলই বোর্ড তৈরি করবে। তবে দার্জিলিং পুরসভা জিততে স্থানীয় সব দলই আত্মবিশ্বাসের অভাবে ভুগছে। সে অনীত থাপারা যতই দাবি করুক তাঁরাই দার্জিলিং পুরসভার বোর্ড গঠন করবে। অনীত থাপারা দলের কোনও ক্যাডারকে পুরসভার টিকিট দেয়নি। ক্লাব ও সমাজের নামী ব্যক্তিদের টিকিট দিয়েছে। অনীতের দাবি, পুর ভোটে জিতলে উন্নয়নের মধ্যদিয়ে তাঁরা নতুন দার্জিলিং গড়বেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bharatiya Gorkha Prajatantrik Morcha, #Darjeeling Municipality Election 2022, #Bengal Civic Polls 2022

আরো দেখুন