দেশ বিভাগে ফিরে যান

ত্রিপুরা বিজেপিতে বড় ভাঙন, দল ছাড়লেন দুই বিধায়ক সুদীপ রায় বর্মন ও আশীষ সাহা

February 7, 2022 | < 1 min read

সুদীপ রায় বর্মণ ও আশীষ সাহা

অবশেষে দলত্যাগ করলেন ত্রিপুরার বিজেপি নেতা সুদীপ রায় বর্মণ। সোমবার বিধানসভার সদস্যপদ ত্যাগ করেন সুদীপ এবং আশিস কুমার। তার পর দু’জনেই বিজেপি-র প্রাথমিক সদস্য পদ ছেড়েছেন বলে সংবাদ সংস্থা সূত্রে খবর। বিজেপি-র মধ্যে বিপ্লব দেবের বিরোধী শিবিরের ‘প্রধান মুখ’ হিসাবে পরিচিত সুদীপ। ত্রিপুরা পুরভোটের সময় তাঁর তৃণমূলে যোগের সম্ভাবনার কথা শোনা গিয়েছিল। যদিও তিনি তখন উচ্চবাচ্য করেননি। তবে সোমবার হঠাৎই প্রথমে বিধায়ক পদ, তার পর বিজেপি ছাড়লেন সুদীপ।

এর পরই ত্রিপুরার রাজনীতিতে চর্চা। এ বার কি তৃণমূলে যোগ দেবেন তাঁরা? এখনই এ নিয়ে অবশ্য সুদীপ কিছু জানাননি। তবে রাজনৈতিক মহলের একাংশের ধারণা, ঘাসফুলের দিকেই ঢলেছেন সুদীপ। প্রসঙ্গত, বেশ কয়েক মাস আগে কলকাতায় এসে তৃণমূল নেতৃত্বের সঙ্গে দেখা করেন সুদীপ। আবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা ঘিরে ত্রিপুরায় উত্তেজনার প্রেক্ষিতে বিপ্লব সরকারের সমালোচনা করতেও শোনা যায় তাঁকে। পুরসভা নির্বাচনের আগে পুলিশকে চিঠি দিয়ে উপযুক্ত পদক্ষেপ করতেও অনুরোধ করেছিলেন তিনি।

কয়েক দিন আগে প্রকাশ্যে তিনি জানান, ২০২৩ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি-র টিকিটে আর লড়বেন না। তবে কার টিকিটে তিনি লড়বেন, সে কথা খোলসা করেননি তিনি। রাজনৈতিক মহলের অনেকে বলছেন, কংগ্রেসের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করবেন সুদীপ। আবার এক পক্ষ জানাচ্ছেন, মুকুল রায়ের বরাবর ‘ভাল’ সম্পর্ক থাকা সুদীপ তৃণমূলেই যোগ দেবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Sudip Ray Barman, #Asish Saha, #tripura

আরো দেখুন