খেলা বিভাগে ফিরে যান

হায়দরাবাদকে হারিয়ে আবার প্রথম চারে উঠে এলো মোহনবাগান

February 8, 2022 | 2 min read

লিগ শীর্ষে থাকা হায়দরাবাদ এফসিকে (Hyderabad FC) হারিয়ে আইএসএলের (ISL) চার নম্বরে উঠে এল মোহনবাগান (Mohun Bagan)। আগের ম্যাচে মুম্বই সিটি এফসির বিরুদ্ধে ড্র করার পর এদিন জয়টা অনেকটা অক্সিজেন দিল হুয়ান ফেরান্দোর দলকে। কারণ আজ হায়দরাবাদকে হারাতে না পারলে প্রথম চারে উঠে আসার লড়াইটা আরও কঠিন হয়ে পরত সবুজ মেরুনের। তারপর ওপর রয় কৃষ্ণা এদিন ১৮ জনের দলেও ছিলেন না। প্রথমার্ধেই মাঠ থেকে তুলে নিতে হয় হুগো বোমাসকে। এই অবস্থায় বাগানের হাল ধরলেন ভারতীয় তারকা লিস্টন কোলাসো (Liston Colaco)। একটা গোল করলেন। একাধিক গোলের সুযোগ নষ্টও করলেন। কিন্তু সব থেকে বড় কথা দলকে তিন পয়েন্টের রাস্তাটা দেখালেন তিনিই। পাশাপাশি টিম ম্যানেজমেন্টকে অনেকটা স্বস্তি দিয়ে গোল পেলেন মনবীর সিং (Manvir Singh)। এবারের লিগের প্রথম ডার্বি ম্যাচের পর থেকে গোলের খরা চলছিল তাঁর পায়ে।

খেলার প্রথমার্ধ গোলশূন্য। বল দখলের লড়াই থেকে প্রতিপক্ষের বক্সে হানা দেওয়া। পরিসংখ্যানের দিক থেকে এগিয়ে ছিল সবুজ মেরুন। কিন্তু পরিসংখ্যান দিয়ে তিন পয়েন্ট পাওয়া যায় না। চাই গোল। বার কয়েক প্রতিপক্ষের গোলের সামনে পৌঁছে গিয়েও গোলের দরজা খুলতে পারেননি সবুজ-মেরুন ফুটবলরারা। একাধিকবার মোহনবাগানের অক্রামণ আটকে দেন হায়দরাবাদের অভিজ্ঞ গোলকিপার কাট্টিমানি। বারবার বোঝা যাচ্ছিল রয় কৃষ্ণার অভাব।

দ্বিতীয়ার্ধে তিন পয়েন্টের জন্য ঝাঁপায় হায়দরাবাদ এফসি। ৫১ মিনিটে একটি শট ক্রসবারে লেগে মাটিতে ড্রপ পরে। হায়দরাবাদের ফুটবলাররা গোলের আবেদন জানালেও নাকোচ করে দেন রেফারি। যদিও রিপ্লেতে দেখা যায়, গোল লাইনের বাইরে ড্রপ পড়েছে বলের।

৫৬ মিনিটে মোহনবাগানের হয়ে গোলের দরজা খুললেন লিস্টন কোলাসো। কাউন্টার অ্যাটাকে দুরন্ত গতিতে ১-০ করে দেন লিস্টন। তিন মিনিটের মধ্যে ২-০ করলেন আর এক তরুণ ফুটবলার মনবীর সিং। মরসুমের প্রথম ডার্বিতে গোল করেছিলেন মনবীর। তারপর আজ এল তাঁর দ্বিতীয় গোল।

৬৭ মিনিটে একটি গোল শোধ করল হায়দরাবাদ এফসি। ২-১ করলেন কিয়ানেজি। এরপরও একের পর এক আক্রমণ করে হায়দরাবাদ। গোললাইন সেভেও দেখা যায় এই সময়ে। উল্টো দিকে বাগানও কাউন্টারে বেশ কয়েকটি গোলে সুযোগ তৈরি করে। লিস্টন কোলাসো নিজের দ্বিতীয় গোলের সুযোগ হাতছাড়া করেন।

ডার্বিতে ইস্টবেঙ্গলকে হারিয়ে প্রথম চারে জায়গা করে নিয়েছিল সবুজ মেরুন। তারপর আবার মুম্বই সিটি এফসির বিরুদ্ধে ড্র করে লিগ টেবিলে নীচে নেমে যায় ফেরান্দোর দল। আজকের জয় আবার মোহনবাগানকে প্রথম চারে নিয়ে এল। ১৩ ম্যাচে ২৩ পয়েন্ট মোহনবাগানের। অন্য দিকে, আজ হারলেও লিগের শীর্ষ স্থান ধরে রাখল হায়দরাবাদ এফসি। ১৫ ম্যাচে ২৬ পয়েন্ট তাঁদের। শনিবার লিগ টেবিলে সবার নীচে থাকা খালিদ জামিলের নর্থইস্ট ইউনাইটেড এফসির বিরুদ্ধে নামবে ফেরান্দোর দল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mohun Bagan fc, #ISL, #Hyderabad FC, #liston colaco, #Manvir Singh

আরো দেখুন