রাজ্য বিভাগে ফিরে যান

শেখ সুফিয়ানের সুপ্রিম স্বস্তি, ভোট পরবর্তী হিংসা মামলায় মিলল আগাম জামিন

February 9, 2022 | < 1 min read

ভোট পরবর্তী হিংসা মামলায় স্বস্তি পেলেন তৃণমূল নেতা শেখ সুফিয়ান (SK Supiyan)। সুপ্রিম কোর্টে মঞ্জুর আগাম জামিনের আবেদন। এর আগে কলকাতা হাইকোর্টে তাঁর জামিনের আবেদন খারিজ হয়ে যায়।

একুশের বিধানসভা ভোটে বড়সড় ব্যবধানে জয়ী হয়ে তৃণমূল (TMC)। তৃতীয়বার রাজ্যের ক্ষমতায় আসার পর থেকেই ভোট পরবর্তী হিংসার একাধিক অভিযোগ ওঠে। কলকাতা হাই কোর্টের নির্দেশ অনুযায়ী, খুন, ধর্ষণের মতো বেশি গুরুত্বপূর্ণ ঘটনার তদন্তভার দেওয়া হয় সিবিআইকে। সেই অনুযায়ী নন্দীগ্রামের (Nandigram) বিজেপি কর্মী দেবব্রত মাইতি খুনের ঘটনার তদন্ত শুরু করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই মামলার তদন্তে নেমে মৃতের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন সিবিআই (CBI) আধিকারিকরা। তাঁরা শেখ সুফিয়ানের দিকে অভিযোগের আঙুল তুলেছেন। এরপরই অভিযোগ নিয়ে তৃণমূল নেতার কী প্রতিক্রিয়া, তা জানতে সিবিআই তাঁকে তলবও করেছিল।

নন্দীগ্রামে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট ছিলেন সুফিয়ান। ভোট পরবর্তী হিংসার ঘটনায় (Post Poll Violence) তাঁর নাম জড়িয়ে দেওয়া হয় বলে অভিযোগ। আদালতের নির্দেশে তদন্তে নামে সিবিআই। গ্রেপ্তারি এড়াতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন সুফিয়ান। কিন্তু সেখানে স্বস্তি মেলেনি। এরপর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তৃণমূল নেতা।

এর আগে মামলার শুনানিতে ৩১ জানুয়ারি পর্যন্ত তাঁকে গ্রেপ্তার করা যাবে না বলেই জানানো হয়। বুধবার জবাব সওয়াল শোনার পর সুফিয়ানের আগাম জামিনের আবেদন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। তার ফলে স্বাভাবিকভাবেই স্বস্তিতে তৃণমূল নেতা।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Nandigram, #Sheikh Sufian, #post poll violence, #West Bengal

আরো দেখুন