দেশ বিভাগে ফিরে যান

প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘরে বাধ্যতামূলক মোদীর ছবি! হঠকারী নির্দেশ মধ্যপ্রদেশ সরকারের

February 10, 2022 | < 1 min read

প্রধানমন্ত্রী আবাস যোজনা। এবার যে উপভোক্তারা এই প্রকল্পের আওতায় ঘর পাবেন তাঁদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্য়বাদ জানিয়ে চিঠি লিখতে হবে। এর সঙ্গেই প্রতিটি বাড়িতে একটি সেরামিক ফলক লাগিয়ে সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের ছবি রাখতে হবে। এমনই নির্দেশ মধ্যপ্রদেশে। সরকারি সূত্রে এই খবর মিলেছে। এনিয়ে বিতর্কও দানা বাঁধছে ক্রমশ।

সূত্রের খবর প্রধানমন্ত্রী আবাস যোজনা কতটা সফল হচ্ছে সেটাই কেন্দ্রের কাছে জানাতে চাইছে মধ্যপ্রদেশ সরকার। পাশাপাশি কত গরিব মানুষ এর সুবিধা পাচ্ছেন সেটাও জানানো হবে এই নয়া উদ্যোগের মাধ্যমে। এদিকে এনিয়ে রাজ্য পঞ্চায়েত দপ্তর ইতিমধ্যেই একটি চিঠির খসড়াও দেওয়ার উদ্যোগ নিচ্ছে।

সেই ফরম্যাটে উল্লেখ করা হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি আপনাকে ধন্যবাদ। আপনি আমাদের জীবনে খুশি এনেছেন। এতদিন আমরা কাঁচা বাড়িতে থাকতাম। এতে খুব অসুবিধা হত আমাদের। প্রধানমন্ত্রী আবাস যোজনার পাকা বাড়ি পেয়ে আমাদের খুব সুবিধা হচ্ছে। এমনকী সূত্রের খবর, এই চিঠি লেখা বাধ্যতামূলক করা হচ্ছে বিজেপি পরিচালিত মধ্যপ্রদেশে।

এদিকে সম্প্রতি ভিডিও কনফারেন্সেও মুখ্যমন্ত্রী এব্যাপারে বিশেষ নির্দেশ দিয়েছিলেন। পাশাপাশি প্রতি উপভোক্তাকে শুভেচ্ছা পত্রও দেওয়া হবে মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে। অন্যদিকে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর ছবি সম্বলিত সেরামিক টালি বসানো হবে নির্মীয়মান বাড়ির রান্নাঘরে। পঞ্চায়েত দপ্তরের সিইও সালোনি সিদানা বলেন, ইতিমধ্যে ৪ হাজার চিঠি পাঠানো হয়েছে। যারা চিঠি লিখতে পারবেন না তাঁদের আমরা সহায়তা করব।

TwitterFacebookWhatsAppEmailShare

#Madhya Pradesh, #Pradhan Mantri Awas scheme, #Narendra Modi

আরো দেখুন