খেলা বিভাগে ফিরে যান

আসন্ন টি ২০ সিরিজে দর্শকদের ইডেনে ঢোকার অনুমতি দেওয়া হোক, বিসিসিআইকে আর্জি সিএবির

February 11, 2022 | 2 min read

করোনার কথা মাথায় রেখে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ ‘ক্লোজড ডোর’ অর্থাৎ দর্শকশূন্যভাবে করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। সেই মত গুজরাটের আমদাবাদ শহরের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজও আয়োজন করা হচ্ছে। করোনা আবহে পশ্চিমবঙ্গ সরকারের তরফে স্পোর্টস ইভেন্ট সহ সমস্ত ইভেন্টের ক্ষেত্রে ৭৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। সেই কথা মাথায় রেখেই বিসিসিআইয়ের কাছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল অর্থাৎ সিএবির তরফে অনুরোধ করা হয়েছে আসন্ন টি-২০ সিরিজ যা কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিত হবে সেখানে যাতে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়।

প্রসঙ্গত ১১ তারিখ অর্থাৎ শুক্রবার ভারত-ওয়েস্ট ইন্ডিজ একদিনের সিরিজের শেষ ম্যাচ। এই ম্যাচের পরেই দুই দল আসবে কলকাতায় । পরিবর্তিত সূচি অনুযায়ী তিন ম্যাচের টি-২০ সিরিজ ইডেনেই হবে। ১৬ তারিখ প্রথম ম্যাচ খেলবে দুই দল । ইডেনে অনুষ্ঠিত হতে চলা তিন ম্যাচের সিরিজে মাঠে দর্শক প্রবেশের অনুমতি চাওয়া হয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের‌ তরফে । অনুমতি চেয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কাছে আবেদন জানাবে সিএবি । করোনার জন্য দর্শক শূন্য স্টেডিয়ামে কলকাতাতে টি-২০ সিরিজ হওয়ার কথা। করোনা পরিস্থিতি যেহেতু এখন অনেকটাই নিয়ন্ত্রণে ফলে অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকের পর সিএবি সিদ্ধান্ত নিয়েছে, বোর্ডের কাছে দর্শক প্রবেশের বিষয়ে আবেদন করা হবে। উল্লেখ্য পশ্চিমবঙ্গ রাজ্য সরকার করোনার বিধি নিষেধে বেশ কিছু ছাড় দিয়েছে। নতুন নিয়ম অনুযায়ী ইডেনে ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে ৭৫ শতাংশ দর্শক গ্যালারিতে থাকতে পারেন যদি বিসিসিআই, সিএবির আবেদন মেনে নেয়।

সিএবির তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে ‘ইডেনে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ আয়োজন নিয়ে আলোচনা হয়েছে। সদস্যদের জানানো হচ্ছে যে, ইডেনে তিন ম্যাচের টি-২০ সিরিজে দর্শকদের মাঠে ঢুকতে দেওয়ার অনুমতি চাওয়া হয়েছে বোর্ডের কাছে। তাদের নির্দেশের অপেক্ষায় রয়েছি । আশা করি বোর্ডের তরফে ইতিবাচক উত্তর পাওয়া যাবে।’ উল্লেখ্য গত বছর ২১ নভেম্বর ইডেনে অনুষ্ঠিত ভারত-নিউজিল্যান্ড টি-২০ ম্যাচে করোনা আবহে সেবার প্রথম দর্শক নিয়ে খেলা হয়েছিল ইডেনে। কিন্তু তারপর ফের করোনার তৃতীয় ঢেউ তথা ওমিক্রোনের দাপটে ফের দর্শকদের জন্য বন্ধ হয়েছে খেলার মাঠের গ্যালারির দরজা। কিন্তু এখন পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। রাজ্যে সংক্রমণের হারও কম। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাঠে দর্শক প্রবেশের অনুমতি চাওয়া হয়েছে সিএবির তরফে।

TwitterFacebookWhatsAppEmailShare

#india vs west indies, #t20 series, #CAB, #BCCI, #Eden Gardens, #The Cricket Association Of Bengal

আরো দেখুন