কলকাতা বিভাগে ফিরে যান

অস্ত্রোপচার হল সন্ধ্যা মুখোপাধ্যায়ের, তাঁর শারীরিক অবস্থার খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

February 11, 2022 | < 1 min read

ভেঙে যাওয়া ফিমার বোন ঠিক করতে অস্ত্রোপচার করা হল সন্ধ্যা মুখোপাধ্যায়ের (Sandhya Mukherjee)। তা সফল হয়েছে। আগের তুলনায় গীতশ্রীর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলেই জানানো হয় শুক্রবারের মেডিক্যাল বুলেটিনে। শিল্পীর শারীরিক অবস্থা নিয়ে বেশ চিন্তিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিনও খোঁজ নিয়েছেন তিনি। 

বয়সজনিত নানান অসুখে ভুগছিলেন প্রবীণ সংগীতশিল্পী। এর মধ্যেই পড়ে গিয়েছিলেন বাড়িতে। ফিমার বোন ভেঙে গিয়েছিল তাঁর। গত ২৭ জানুয়ারি নবতিপর শিল্পীকে গ্রিন করিডর করে নিয়ে যাওয়া হয়েছিল এসএসকেএম হাসপাতালে। সেখানে কোভিড (COVID-19) রিপোর্ট পজিটিভ আসায় দ্রুত তাঁকে নিয়ে যাওয়া হয় অ্যাপোলো হাসপাতালে। পরে করোনামুক্ত হলেও শিল্পীর শারীরিক অবস্থা যা ছিল তাতে সেসময় অস্ত্রোপচার সম্ভব ছিল না।

এর আগে অ্যাপোলো হাসপাতালের চিকিৎসকরা জানান, গোড়ার দিকে চিকিৎসায় তেমন সাড়া দেননি সন্ধ্যা মুখোপাধ্যায়। তবে হাসপাতালে ভরতির পর থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়নি। বরং সংকটজনক থাকলেও স্থিতিশীল ছিলেন শিল্পী। ফেব্রুয়ারি মাসের শুরু থেকে সন্ধ্যা মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার উন্নতি চোখে পড়ে চিকিৎসকদের। তবে তখনও অস্ত্রোপচারের মতো অবস্থা নেই বলেই জানিয়ে দেওয়া হয়।

পরে সমস্ত দিক খতিয়ে দেখেই গত ১১ ফেব্রুয়ারি সন্ধ্যা মুখোপাধ্যায়ের ফিমার বোনের অস্ত্রোপচার করেন অ্যাপোলো হাসপাতালের চিকিৎসকরা। আর তা সফল হয়। শুক্রবারের মেডিক্যাল বুলেটিনে জানানো হয়, অস্ত্রোপচার পর ভাল আছেন শিল্পী। রাইলস টিউব ছাড়াই খাবার খাচ্ছেন তিনি। গীতশ্রীর হৃদযন্ত্র এবং ফুসফুসের অবস্থা আগের থেকে ভাল বলেই জানা গিয়েছে । সন্ধ্যা মুখোপাধ্যায়ের অসুস্থতার খবর পাওয়ার পর থেকেই চিন্তিত অনুরাগীরা। ক্রমাগত শিল্পীর আরোগ্য কামনায় প্রার্থনা করে চলেছেন তাঁরা। তিনি যেন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফেরেন, এই কামনা শিল্পীর গুণমুগ্ধদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sandhya Mukherjee, #Mamata Banerjee, #Health Update, #operation

আরো দেখুন