খেলা বিভাগে ফিরে যান

ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করে একদিনের সিরিজ ৩-০এ জিতল ভারত

February 11, 2022 | < 1 min read

আজ আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল রোহিত শর্মার ভারত। টসে জিতে শুরুতে ব্যাটিং বেছে নিয়েছিলেন ভারত অধিনায়ক রোহিত নিয়মরক্ষার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের টার্গেট ছিল ২৬৬ রান।

নিয়মরক্ষার ম্যাচেও ক্যারিবিয়ানরা জেতা হল না। ৩৭.১ ওভারে, ১৬৯ রানে অলআউট হল ওয়েস্ট ইন্ডিজ। ৯৬ রানে তৃতীয় ওয়ান ডে ম্যাচ জিতল ভারত। ৩টি করে উইকেট নিয়েছেন প্রসিধ কৃষ্ণ ও মহম্মদ সিরাজ। ২টি করে উইকেট পেয়েছেন কুলদীপ যাদব ও দীপক চাহার। কোনও উইকেট পাননি ওয়াশিংটন সুন্দর।

টসে জিতে শুরুতে ব্যাটিং করে টিম ইন্ডিয়া নির্ধারিত ৫০ ওভারে ২৬৫ রান করেছে। একদিনের সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ জিততে পুরানদের তুলতে হত ২৬৬ রান। রোহিত, বিরাট, শিখররা আজ ব্যর্থ হলেও ব্যাট হাতে ৮০ রানের ঝকঝকে ইনিংস খেলে গেলেন শ্রেয়স আইয়ার। তাঁকে সঙ্গ দিলেন ঋষভ পন্থ (৫৬), ওয়াশিংটন সুন্দররা (৩৩)। ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ৩৮ রান এসেছে দীপক চাহারের থেকেও। ক্যারিবিয়ানদের হয়ে ৪টি উইকেট নিয়েছেন জেসন হোল্ডার। বিনিময়ে দিয়েছেন ৩৪ রান। ২টি করে উইকেট পেয়েছেন আলজারি জোসেফ ও হেইডেন ওয়ালশ। ১টি করে উইকেট পেয়েছেন ওডেন স্মিথ ও ফ্যাবিয়ান অ্যালেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Feluda Pherot, #India, #Cricket, #West Indies

আরো দেখুন