রাজ্য বিভাগে ফিরে যান

অসুস্থ মুকুল রায়, ঠিকমত খাচ্ছেন না ওষুধও!

February 11, 2022 | 2 min read

ছবি: ফাইল চিত্র

তিনি দুঁদে রাজনীতিবিদ। বঙ্গ রাজনীতির অন্যতম প্রভাবশালী ব্যক্তিত্ব। কিন্তু, কিছুদিন ধরেই সেভাবে কোনও বড় রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিতে দেখা যাচ্ছে না মুকুল রায়কে। অনুগামীদের প্রশ্ন, এখন কেমন আছেন তিনি? এই প্রশ্নের জবাবে তাঁর ছেলে শুভ্রাংশু জানালেন, শরীর ভালো নেই বাবার। গত বছর ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে পৌষমেলায় যান মুকুল রায়। সেই সময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেছিলেন, “আগামী পুরভোটে বিজেপি বিপুল ভোটে জিতবে”। এরপরেই আলোড়ন তৈরি হয়। সেই সময় শুভ্রাংশু জানিয়েছিলেন, মুকুল রায় অসুস্থ।

এখন কেমন আছেন তিনি? এই প্রশ্নের জবাবে শুক্রবার মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু বলেন, “বাবা অত্যন্ত অসুস্থ। হয়ত সামনে থেকে তাঁকে দেখে সুস্থ মনে হতে পারে, কিন্তু তাঁর সঙ্গে কথা বললে বোঝা যাবে শরীরটা আদতে খারাপ। সুগার লেভেল হাই। একইসঙ্গে আনুষঙ্গিক সমস্যাও বাড়ছে দিন দিন।” এখানেই শেষ নয়, শুভ্রাংশু জানান, ওষুধ বা খাবার খেতে চাইছেন না মুকুল রায়, যা “বড় সমস্যা”। অসুস্থ মুকুল রাায়কে সেভাবে রাজনীতির ময়দানে দেখা যাচ্ছে না। পুরভোটের প্রচারেও এখনও পর্যন্ত আগের মতো সক্রিয় ভূমিকায় দেখা যায়নি তাঁকে। সেক্ষেত্রে মুকুল রায় কি বাড়ি থেকে আদৌ বার হচ্ছেন? শুভ্রাংশু বলেন, “বাবা কলকাতা রোজ যাচ্ছেন। সল্টলেকে যাচ্ছেন, সেখানে কিছুক্ষণ থাকছেন। কিন্তু, পরক্ষণেই আবার বলছেন কাঁচরাপাড়া যাব, চলেও আসছেন।” উল্লেখ্য, কিছুদিন আগে বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলও জানিয়েছিলেন, মুকুল রায়ের শারীরিক অবস্থা ভালো নয়।

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে ভোটে লড়েছিলেন তিনি। নিকটতম প্রতিদ্বন্দ্বী কৌশানিকে হারিয়ে জয়ীও হন। এরপর গত বছর ১১ জুন ছেলে শুভ্রাংশুকে নিয়ে তৃণমূলে প্রত্যাবর্তন করেন তিনি। এরপরেই তাঁর বিধায়ক পদ খারিজের আবেদন জানিয়ে অধ্যক্ষের দ্বারস্থ হয়েছিলেন বিধানসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই বিষয়ে পিটিশনও জমা দেন তিনি।

মুকুলের বিধায়ক পদ খারিজের দাবি উঠতেই আলোড়ন পড়ে বঙ্গ রাজনীতিতে। এদিকে রাজ্যের পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে কীভাবে রয়েছেন মুকুল রায়, তা নিয়েও প্রশ্ন তুলেছেন শুভেন্দু। কারণ , এই পদে সাধারণত বিরোধী দলের কেউ আসীন হন।পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে মুকুল রায় থাকবেন কিনা এই বিষয়ে শীঘ্রই অবস্থান স্পষ্ট করতে চলেছেন স্পিকার, সূত্রের খবর এমনটাই।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #tmc, #mukul roy, #Health Update

আরো দেখুন