রাজ্য বিভাগে ফিরে যান

শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে, মানুষের কাছে আমি কৃতজ্ঞ: মমতা

February 14, 2022 | < 1 min read

আজ রাজ্যের চার ( শিলিগুড়ি, চন্দননগর, আসানসোল, বিধাননগর) পুরনিগমের নির্বাচনের ফল ঘোষণা হয়েছে। চারটি পুরনিগমেই নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। এক বেসারকারি সংবাদমাধ্যমে এই জয়ের প্রতিক্রিয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “শান্তিপূর্ণভাবে নির্বাচন হয়েছে। অবাধ নির্বাচনে মানুষ রায়দান করেছেন কোথাও কোন গন্ডগোল হয়নি।” তিনি আরও জানান, “মানুষের কাছে আমি কৃতজ্ঞ, তাঁদের প্রণাম, সেলাম, নমস্কার জানাই।” 

শান্তিপূর্ণভাবে নির্বাচন প্রক্রিয়া আয়োজন করার জন্যে, মুখ্যমন্ত্রী রাজ্য প্রশাসন এবং নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানিয়েছেন। জয় প্রসঙ্গে তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রীর মত, এই জয় মানুষকে নম্র হতে শেখায়, মানবিক হতে শেখায়, মানুষের জন্য কাজ করতে শেখায়। দলীয় কর্মীদের উদ্দেশ্যে তিনি বার্তা দিয়েছেন, “কোন রকম প্ররোচনায় পা না দিয়ে শান্তিপূর্ণভাবে জয় পালন করতে হবে।” মুখ্যমন্ত্রী আরও যোগ করেছেন, করোনা সচেনতা বাড়াতে, মানুষের পাশে দাঁড়াতে কাজ করতে হবে। শান্তির পক্ষে কাজ করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। 

বিরোধীদের আঁতাত নিয়েও কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী। পূর্ববর্তী নির্বাচনগুলিতে বিরোধীদের মধ্যে ভোট বিনিময় হয়েছে; বিজেপি, বাম ও কংগ্রেসদের মধ্যে ভোট অদল-বদলের প্রসঙ্গকে জগাই মাধাই থিওরি কটাক্ষ করে মমতা বলেন, ” কাউকে না কাউকে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ হতেই হয়। করোও জামানত বাজেয়াপ্ত হয়। দ্বিতীয় কে হল তা নিয়ে আমি চিন্তিত নই। আমি আমাদের কথা বলতে পারি। আমাদের এই জয়ের জন্য মানুষকে কৃতজ্ঞতা জানাই।”

চার পুরনিগমে কারা মেয়র হবেন প্রশ্নের উত্তর মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, শিলিগুড়িতে গৌতম দেব প্রবীণ নেতা তিনিই মেয়র হবেন। অন্য তিন পুরনিগমের মেয়রের প্রসঙ্গে তিনি বলেন উত্তরবঙ্গ সফর সেরে,ফিরে এসে দলের সঙ্গে কথা বলে তিনি মেয়রদের নাম ঘোষণা করবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Municipal Election

আরো দেখুন