উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

গত ২৪ ঘণ্টায় বাংলায় আবার বাড়ল সংক্রমণ, করোনা আক্রান্ত ৪৩৯ জন

February 16, 2022 | < 1 min read

নতুন করে চিন্তা বাড়াচ্ছে রাজ্যের কোভিড গ্রাফ। গত ২৪ ঘণ্টায় একধাক্কায় বেশ খানিকটা বেড়েছে সংক্রমণ। একদিনে নতুন করে বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৩৯ জন। যা আগের দিনের তুলনায় বেশি। পজিটিভিটি রেট ১.১৮ শতাংশ। মৃত্যু হয়েছে ১৮ জনের।

এদিকে স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ৯৫ জন উত্তর ২৪ পরগনার (North 24 Parganas)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথমে ওই জেলা। আগের দিনের তুলনায় বেশ খানিকটা বেড়েছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে কলকাতার (Kolkata)। একদিনে আক্রান্ত সেখানকার ৫৮ জন। আগেরদিন ওই জেলায় সংক্রমিতের সংখ্যা ছিল ৭১।

দৈনিক সংক্রমণের নিরিখে ফের তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। একদিনে ওই জেলায় নতুন করে সংক্রমিত ২৬ জন। চতুর্থ স্থানে দার্জিলিং। সেখানে একদিনে সংক্রমিত ২৫ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় রাজ্যের কম বেশি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২০,১২, ০০৮।

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১৮ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে করোনার বলি হয়েছেন সেখানকার ৩ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২১, ০৭৯ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১, ৩৬০ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৯, ৮১, ২৩৮। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০। এদিকে পরিস্থিতি মোকাবিলায় সবরকম চেষ্টা চালাচ্ছে রাজ্য। বিভিন্ন এলাকায় তৈরি হচ্ছে কনটেনমেন্ট জোন।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Covid Update, #covid awareness, #Corona 19

আরো দেখুন