রাজ্য বিভাগে ফিরে যান

নির্দল প্রার্থীদের হুঁশিয়ারি! মনোনয়ন বাতিল করতে ৫ দিন সময় দিলেন ফিরহাদ

February 16, 2022 | < 1 min read

পার্থ চট্টোপাধ্যায়ের হুমকি কাজে আসেনি। এবার নির্দল প্রার্থীদের(Non party Candidate) ফের হুঁশিয়ারি দিলেন ফিরহাদ হাকিম। পাঁচদিনের সময়সীমা বেঁধে দিলেন মনোনয়ন (West Bengal Civic Polls) প্রত্যাহারের জন্য।

পুরভোটের প্রার্থী ঘোষণার পর থেকেই রাজ্যের বিভিন্ন পুরসভায় তৃণমূলের টিকিট না পাওয়া নেতারা নির্দল হিসাবে মনোনয়ন জমা দেন। যা নিয়ে অস্বস্তি বাড়ে দলের অভ্যন্তরে। এর আগেও নির্দলদের মনোনয়ন প্রত্যাহারের জন্য ৪৮ ঘণ্টা সময় দিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু তাতেও বরফ গলেনি। শেষমেশ আবার মালদহে এসে নির্দল প্রার্থীদের হুঁশিয়ারি মন্ত্রী ফিরহাদের। মালদহের দুই পুরসভা ইংরেজ বাজার এবং ওল্ড মালদহের তৃণমূলের প্রার্থীদের নিয়ে বুধবার বৈঠক করেন ফিরহাদ। সেখানেই জেলা নেতৃত্বকে এমনই কড়া বার্তা দেন তিনি।

আগামী ২৭ ফেব্রুয়ারি রাজ্যের বাকি ১০৮ পুরসভার ভোট। তার আগে মালদহ জেলা পরিষদের সভাধিপতি নির্বাচন নিয়ে জেলা পরিষদের সদস্যদের সঙ্গে বৈঠক করেন ফিরহাদ। এদিনের বৈঠকে ফিরহাদ বলেন, এই জেলার দুটি পুরসভায় যে সব তৃণমূলের সদস্যরা টিকিট না পেয়ে নির্দল হয়ে দাঁড়িয়েছেন, তাঁরা যেন নির্বাচন থেকে সড়ে দাঁড়ান। তাঁদেরকে পাঁচ দিন সময় দেওয়া হল। তা নাহলে দল থেকে তাঁদের বহিষ্কার করা হবে। এমনকী জেলা পরিষদের সভাধিপতি নির্বাচন নিয়েও হুইপ জারি করা হয়েছে। জেলা পরিষদের প্রত্যেক সদস্যকে দলের নির্দেশ মেনে চলতে হবে। দল যা সিদ্ধান্ত নেবে তা মেনে চলতে হবে।

মার্চ মাসের প্রথম সপ্তাহে আবার ফিরাদ হাকিম মালদহে আসবেন এবং মহোদিপুরে ভারত-বাংলাদেশ সীমান্তে আমদানি-রপ্তানিকারকদের জন্য একটি সরকারী পার্কিং জোনের জায়গা পরিদর্শন করবেন। এই দিনের বৈঠকে উপস্থিত ছিলেন মৌসম বেনজির নুর, মন্ত্রী সাবিনা ইয়াসমিন, প্রাক্তন মন্ত্রী কৃষ্ণন্দু নারায়ণ চৌধুরী এবং সাবিত্রী মিত্র সহ জেলা নেতৃত্ব।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #nomination, #firhad hakim, #tmc, #independent candidates

আরো দেখুন