কলকাতা বিভাগে ফিরে যান

রবীন্দ্রসদনে গীতশ্রীর শেষ শ্রদ্ধা, সন্ধ্যায় কেওড়াতলায় শেষকৃত্য

February 16, 2022 | < 1 min read

বুধবার সন্ধ্যায় পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য হবে গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের(Sandhya Mukhopadhyay Last Rites)। দেওয়া হবে গান স্যালুটও। এদিন পিস ওয়ার্ল্ড থেকে প্রবীণ শিল্পীর মরদেহ নিয়ে যাওয়া হয় লেক গার্ডেন্সে রাজ্য সংগীত একাডেমিতে(Sandhya Mukhopadhyay Passes Away)। সেখানে অনেক সংগীতানুরাগী তাঁকে শেষ শ্রদ্ধা জানান। সন্ধ্যা মুখোপাধ্যায় একাডেমির চেয়ারপার্সন ছিলেন। একাডেমিতে শ্রদ্ধা জানান অনেক শিল্পীও। উপস্থিত ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি জানান, প্রয়াত শিল্পীর দেহ বেলা ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শায়িত থাকবে রবীন্দ্র সদনে। সেখানে সাধারণ মানুষ শ্রদ্ধা জানাতে পারবেন। সন্ধ্যায় কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই মুহূর্তে উত্তরবঙ্গে রয়েছেন। কর্মসূচি কাটছাঁট করে তিনি সন্ধ্যাতেই কলকাতায় ফিরে আসছেন বলে জানিয়েছেন। তিনি আসার পরই প্রবীণ শিল্পীর শেষকৃত্য হবে। মুখ্যমন্ত্রী নিজে এবং মন্ত্রিসভার অন্য সদস্যরা শেষকৃত্য অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক ছিল প্রয়াত এই শিল্পীর। মুখ্যমন্ত্রী নিয়মিত খোঁজখবর রাখতেন সন্ধ্যা মুখোপাধ্যায়ের। জানুয়ারি মাসের শেষ সপ্তাহে অসুস্থ হওয়ার পর শিল্পীর চিকিৎসার সমস্ত ব্যবস্থা করেন মমতা। প্রথমে সন্ধ্যা মুখোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ওইদিনই মুখ্যমন্ত্রী আরও ভাল চিকিৎসার জন্য শিল্পীকে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেন।

হাসপাতাল সূত্রের খবর, শিল্পীর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছিল। করোনা সংক্রমণ থেকেও মুক্তি ঘটে তাঁর। সোমবার আচমকাই অবস্থার অবনতি ঘটে। পেটে যন্ত্রণা হচ্ছিল। মলের সঙ্গে রক্তক্ষরণও হচ্ছিল। দ্রুত তাঁকে আইসিউতে নিয়ে যাওয়া হয়। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ মৃত্যু হয় কিংবদন্তি এই শিল্পীর। রাজ্যের স্বাস্থ্যসচিব মুখ্যমন্ত্রীর সঙ্গে শিল্পীর স্বাস্থ্য নিয়ে নিয়মিত যোগাযোগ রাখছিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sandhya Mukhopadhay, #Rabindra Sadan

আরো দেখুন