রাজ্য বিভাগে ফিরে যান

তাজপুরে সমুদ্রবন্দর নিয়ে আজ ফের রাজ্যের সাথে বৈঠকে আদানী, জিন্দালরা

February 18, 2022 | < 1 min read

রাজ্য সরকারের বিশেষ লক্ষ্য তাজপুরে গভীর সমুদ্রবন্দর নির্মাণ করা। আর সেটা নিয়েই বৃহস্পতিবার দিনভর ব্যস্ত থাকল নবান্ন। একদিকে আদানী গ্রুপের সিইও সুব্রত ত্রিপাঠীর সঙ্গে বৈঠক হল রাজ্যের শীর্ষকর্তাদের। অন্যদিকে, টেন্ডার প্রক্রিয়া শেষ করা নিয়েও গুরুত্বপূর্ণ বৈঠক হয়।

নবান্ন সূত্রের খবর, তাজপুর বন্দর নিয়ে আজ শুক্রবার রাজ্যের শীর্ষ আধিকারিকরা ফের একদফা বৈঠক করতে চলেছেন। বৈঠক হবে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর নেতৃত্বে। বন্দর নির্মাণের জন্য রিকোয়েস্ট ফর প্রোপোজাল, অর্থাৎ এই কাজে আগ্রহ প্রকাশ করে আবেদন করার মেয়াদ ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছিল।

মূলত, আদানী পোর্ট অ্যান্ড স্পেশাল ইকনমিক জোন লিমিটেড এবং জিন্দাল গোষ্ঠীর জেএসডব্লু ইনফ্রাস্ট্রাকচার বন্দর তৈরি করতে চেয়ে দরপত্র জমা দেয়। তবে তাজপুর বন্দরের জন্য আবেদনের মেয়াদ আরও বাড়ানোর বিষয়ে এদিন পর্যন্ত কোনও সিদ্ধান্ত রাজ্য নেয়নি। তবে মুখ্যসচিবের নেতৃত্বাধীন কমিটির আজ, শুক্রবারের বৈঠকে এই ক্ষেত্রে রাজ্যের পরবর্তী পদক্ষেপ নির্ধারণ হবে বলেই সূত্রের খবর।

প্রসঙ্গত, এর আগে মুখ্যমন্ত্রীর সঙ্গে দু’বার বৈঠক হয়েছে আদানী গোষ্ঠীর। ২ ডিসেম্বর আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানী নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। দ্বিতীয় বৈঠকটি হয় করণ আদানীর সঙ্গে। বৃহস্পতিবার সুব্রত ত্রিপাঠীর সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের শিল্পসচিব বন্দনা যাদব। ইতিমধ্যে এই বন্দর তৈরির জন্য সমুদ্র লাগোয়া ১০০ একর এবং সেখান থেকে চার কিমি দূরে এক হাজার একর জমি রাজ্যের হাতে রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Adani, #Tajpur, #Jindals

আরো দেখুন