দেশ বিভাগে ফিরে যান

সার্ফ, গায়ে মাখা ও বাসন মাজা সাবানের দাম অনেকটা বেড়ে যাওয়ায় মাথায় হাত মধ্যবিত্তের

February 18, 2022 | < 1 min read

লাগাতার মূল্যূবৃদ্ধির (Inflation) সঙ্গে পাল্লা দিতে গিয়ে নাভিঃশ্বাস নিম্ন ও মধ্যবিত্তের৷ পেট্রোল-ডিজেলের (Petrol-Diesel) দামবৃদ্ধি ঘুরিয়ে প্রভাব ফেলছে ৷ এবার দাম বেড়ে গেল নিত্য প্রয়োজনীয় জিনিস অর্থাৎ গায়ে মাখা সাবান, কাপড় কাচা সাবান এবং বাসন মাজার সাবানের দামও৷ এই তালিকায় রয়েছে জনপ্রিয় সাবান (Soap) লাক্স, সার্ফ (Surf) এবং ভিম (Dish Wash)৷ আসলে দেশের সবচেয়ে বড় এফএমসিজি কোম্পানি হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেড ((Hindustan Unilever Limited) নিজেদের এই সব বহু বিক্রিত পণ্যের দাম একধাক্কায় ৩ থেকে ১০ শতাংশ অবধি বাড়িয়ে দিল৷

কোম্পানি দু মাস ধরে লাগাতার দ্বিতীয়বার দাম বাড়াল (Price Hike)৷ এইচইউএল জানিয়েছে কাঁচামালের দামে বেড়ে গেছে৷ এই কারণে পরপর দুবার দাম বাড়াতে হচ্ছে৷ জিনিসের দাম বৃদ্ধি ডিসেম্বর ত্রৈমাসিকে হয়েছিল৷ এই বৃদ্ধি সেই অনুসারে হয়েছে৷

কোম্পানির পক্ষ থেকেই আগেই জানানো হয়েছিল যদি ডিসেম্বর ত্রৈমাসিকেও কাঁচামালের দাম বাড়ে তাহে পরপর দাম বাড়াতে বাধ্য হবে কোম্পানি৷ তারা জানিয়েছে কোম্পানির লক্ষ্য লোকের সাশ্রয় করানো বা টাকা বাঁচানো , সেই লক্ষ্য বজায় রেখেই ধীরে ধীরে দাম বাড়ানো (Price Hike) হচ্ছে৷

ব্রোকরেজ ফার্ম এডলবিজ সিকিউরিটিজ বলেছে এফএমজিসি কোম্পানি ফেব্রুয়ারিতে সাবান, কাপড় কাচা সাবান, ডিশওয়াশ ছাড়াও বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম (Price Hike) এক ধাক্কায় ৩ থেকে ১০ শতাংশ বাড়িয়ে দিয়েছে৷ তথ্য সামনে যে সার্ফ এক্সেল ইজি ওয়াশ (Surf), সার্ফ এক্সেল কুইক ওয়াশ, ভিম (Vim) বার এবং লিকুইড, লাক্স (Lux), রেক্সোনা সাবান (Soap), পন্ডস (Ponds) ট্যালকম পাউডারের দাম বাড়ছে৷ কোম্পানিও নিজে এই নিয়ে চিন্তায় রয়েছে৷ কারণ গ্রামীণ এলাকায় এই দামবৃদ্ধির (Price Hike) প্রভাব পড়বে বড়সড়৷

TwitterFacebookWhatsAppEmailShare

#price hike, #Surf, #Soap

আরো দেখুন