রাজ্য বিভাগে ফিরে যান

প্রয়াত সাধন পাণ্ডের প্রতি শ্রদ্ধা জানিয়ে সোমবার অর্ধদিবস ছুটি ঘোষণা নবান্নের

February 20, 2022 | 2 min read

প্রয়াত রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রয়াত সাধন পাণ্ডের প্রতি শ্রদ্ধা জানিয়ে সোমবার অর্ধদিবস ছুটির কথা ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার। আগামীকাল সোমবার রাজ্য সরকারের সমস্ত অফিস, সরকারি বিদ্যালয়, কলেজ, বিশ্ববিদ্যালয়, পঞ্চায়েত, পুরসভার কার্যালয় দুপুর ২ টোর সময় ছুটি হয়ে যাবে, ঘোষণা করা হয়েছে নবান্নের তরফে।

উল্লেখ্য, রবিবার সকাল ১০টা ১৫ মিনিট নাগাদ মুম্বইয়ে শেষনিঃশ্বাস ত্যাগ করেন রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে। তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। এই প্রবীণ রাজনীতিবিদের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, “আমাদের দীর্ঘদিনের সতীর্থ, দলীয় নেতা এবং ক্যাবিনেটের মন্ত্রী সাধন পাণ্ডে প্রয়াত। রবিবার মুম্বইতে মৃত্যু ঘটে তাঁর। দীর্ঘদিন ধরে ওঁর সঙ্গে সুসম্পর্ক ছিল আমার। ওঁর প্রয়াণে আমি মর্মাহত। ওঁর পরিবার, বন্ধুবান্ধব এবং অনুগামীদের সমব্যথী আমি।” সাধন পাণ্ডের মৃত্যুর খবর শোনার পরেই কান্নায় ভেঙে পড়েন মেয়ে শ্রেয়া পাণ্ডে। জানা গিয়েছে, বিকেলেই দমদম বিমানবন্দরে এসে পৌঁছবে বর্ষীয়ান নেতার মরদেহ।

সেখানে রাজ্যের দুই মন্ত্রী শশী পাঁজা এবং সুজিত বসুর উপস্থিত থাকার কথা। এদিন সাধন পাণ্ডের মৃত্যুতে শোকপ্রকাশ করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এদিন বলেন, “পশ্চিমবঙ্গের মন্ত্রী সাধন পাণ্ডের প্রয়াণে আমি শোকস্তব্ধ। তাঁর পরিবার-পরিজন, বন্ধুবান্ধব ও অনুগামীদের প্রতি আমার সমবেদনা রইল। ওঁর বিদেহী আত্মার শান্তি কামনা করি। ওঁ শান্তি।”

রাজ্যপাল জগদীপ ধনখড় টুইট করে বলেন, “অত্যন্ত দুঃখের খবর পেলাম। আমাদের মন্ত্রিসভার প্রবীণ মন্ত্রী সাধন পাণ্ডে আজ মুম্বইয়ে মারা গিয়েছেন। ওঁর সঙ্গে খুব ভালো সম্পর্ক ছিল। রাজনীতির ঊর্ধ্বে ছিল আমাদের সম্পর্ক। ওঁর পরিবার, বন্ধুবান্ধব এবং অনুগামীদের সমবেদনা জানাই। ওঁর আত্মার শান্তি কামনা করি। ওঁ শান্তি।” উল্লেখ্য, গত বছর থেকেই অসুস্থ ছিলেন রাজ্যের এই মন্ত্রী। শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন তিনি।

এরপর তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। তিনি চিকিৎসারত ছিলেন। এই বর্ষীয়ান নেতার প্রয়াণে শোকস্তব্ধ অনুরাগীরা। উত্তর কলকাতায় তৃণমূলের সংগঠন আরও মজবুত করার জন্য তাঁর অবদান অনস্বীকার্য। আগামীকাল সম্পন্ন হবে সাধন পাণ্ডের শেষকৃত্য, সূত্রের খবর এমনটাই।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Nabanna, #sadhan pande

আরো দেখুন