রাজ্য বিভাগে ফিরে যান

প্রয়াত রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে, শোকপ্রকাশ মমতার

February 20, 2022 | < 1 min read

রাজ্যের মন্ত্রী এবং মানিকতলা কেন্দ্রের তৃণমূল বিধায়ক সাধন পাণ্ডের জীবনাবসান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। সাধনবাবু অসুস্থ ছিলেন অনেক দিনই। কিডনি প্রতিস্থাপন করাতে হয়েছিল বছর দশেক আগে। গত বিধানসভা নির্বাচনের প্রচারপর্বেও এক বার ভর্তি হতে হয়েছিল হাসপাতালে। তবে কয়েক দিনের মধ্যেই ছাড়া পেয়ে বাড়ি ফেরেন।

২০২১ এর নির্বাচনে নির্বাচনে বিজেপি-র কল্যাণ চৌবেকে সাধনবাবু হারান ২০,২৩৮ ভোটে। গত ১০ মে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভায় শপথ নেওয়ার পর জোড়া দপ্তরের দায়িত্ব পান। কিন্তু জুলাই মাসের মাঝামাঝি ফের গুরুতর অসুস্থ হয়ে পড়েন সাধন। ফুসফুসের সংক্রমণে আক্রান্ত মন্ত্রীকে ১৬ জুলাই রাতে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। তখন তিনি অনেকটাই সংজ্ঞাহীন। কয়েক দিন ভেন্টিলেশনে রাখা হয় তাঁকে। সেপ্টেম্বরে মুম্বইয়ের এক হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই মৃত্যু হল তাঁর।

মন্ত্রীর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, আজ সকালে মুম্বইতে আমাদের প্রবীণ সহকর্মী তথা ক্যাবিনেট মন্ত্রী সাধন পাণ্ডের জীবনাবসান হয়েছে। ওনার সাথে আমার দীর্ঘসময় সুসম্পর্ক ছিল। ওনার প্রয়াণে আমি মর্মাহত। ওনার পরিবার, বন্ধুবর্গ এবং অনুগামীদের আমার সমবেদনা।

TwitterFacebookWhatsAppEmailShare

#sadhan pande

আরো দেখুন