খেলা বিভাগে ফিরে যান

রোহিতই ‘দেশের ১ নম্বর ক্রিকেটার’ – চেতন শর্মার মন্তব্যে তেলে বেগুনে চটল বিরাট অনুরাগীরা

February 20, 2022 | 2 min read

শুক্রবার ভারতীয় ক্রিকেটে দুটি বড় ঘটনা ঘটেছে। এক, রোহিত শর্মাকে (Rohit Sharma) টেস্ট ক্রিকেটেও দলের নেতৃত্বের ভার দেওয়া হয়েছে। দুই, অজিঙ্ক রাহানে, চেতেশ্বর পূজারা, ইশান্ত শর্মা, এবং ঋদ্ধিমান সাহাদের টেস্ট ক্রিকেট থেকে বাইরের রাস্তা দেখিয়ে দেওয়া হয়েছে। দ্বিতীয় ঘটনাটি নিয়ে এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটে বিতর্ক তুঙ্গে। খোদ বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এবং জাতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়কে নিশানা করে একের পর এক বোমা ফাটাচ্ছেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)।

সে তুলনায় প্রথম ঘটনাটি নিয়ে বিতর্কের তেমন অবকাশ ছিল না। বিরাটের (Virat Kohli) অনুপস্থিতিতে রোহিতই যে টেস্ট অধিনায়ক হবেন, সেটা কমবেশি জানাই ছিল। কিন্তু সেখানেও গোল বাঁধিয়েছেন নির্বাচকপ্রধান চেতন শর্মা। রোহিতকে অধিনায়ক ঘোষণার পর তিনি যে মন্তব্য করেছেন, সেটা একেবারেই না-পসন্দ বিরাট কোহলির ভক্তদের।

রোহিতকে টেস্ট অধিনায়ক ঘোষণা করে চেতন শর্মা (Chetan Sharma) বলেন, “এই মুহূর্তে রোহিত দেশের এক নম্বর ক্রিকেটার। ও সব ফরম্যাটে খেলছে। এই ধরনের বড় ক্রিকেটার দেশকে নেতৃত্ব দিলে নির্বাচক কমিটির কাছে আরও ভাল ভাল অধিনায়ক তৈরি করার সময় থাকে। আর রোহিতের অধীনে খেলে অধিনায়ক হিসাবে পরিপক্ক হওয়াটাও ভাল ব্যাপার।” অর্থাৎ নির্বাচক প্রধান সরাসরি ক্রিকেটার হিসাবে বিরাট কোহলির থেকে রোহিত শর্মাকে এগিয়ে রেখেছেন। আর তাতেই যত বিতর্ক।

বিরাট ভক্তদের বক্তব্য, নির্বাচকপ্রধান রোহিতের প্রতি পক্ষপাতিত্ব করছেন। এভাবে কোহলিকে অসম্মান করা হচ্ছে। আর এই পক্ষপাতিত্বের জন্যই বিরাট কোহলিকে অধিনায়কত্ব ছাড়তে হয়েছে। বেশ কিছু ক্রিকেট সমর্থক ভারতীয় ক্রিকেটের বর্তমান টালমাটাল পরিস্থিতির জন্য সরাসরি ‘অযোগ্য’ চেতন শর্মাকে দায়ী করেছেন। কেউ কেউ আবার শুধু চেতন শর্মা নন, খোদ বিসিসিআইকেই (BCCI) বিরাটের শত্রু হিসাবে বর্ণনা করেছেন। বস্তুত বিরাটের নিজের স্ট্যান্ডার্ড অনুযায়ী গত দু’বছর পারফর্ম করতে পারেননি তিনি। বর্তমান ফর্মের নিরিখে তাঁর থেকে এগিয়ে রয়েছেন রোহিতই। তা বলে এভাবে নির্বাচক প্রধান কাউকে সেরা বলে দেবেন, সেটাও হয়তো গ্রহণযোগ্য নয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Chetan Sharma, #BCCI, #Rohit Sharma, #Virat Kohli

আরো দেখুন