খেলা বিভাগে ফিরে যান

ভারতীয় দলের নতুন বোলিং কোচ হতে চলেছেন অজিত আগরকর!

February 22, 2022 | < 1 min read

রবি শাস্ত্রীর আমলে ভারতীয় দলের বোলিং কোচ ছিলেন ভরত অরুণ। রাহুল দ্রাবিড়ের আমলে বোলিং কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন অজিত আগরকার। একটা সময় ভারতের নির্বাচকপ্রধানের দৌড়ে ছিলেন আগরকার। যিনি আবার শচীন তেন্ডুলকারের কাছের লোক হিসেবে ভারতীয় ক্রিকেটমহলে পরিচিত।

সেইসময় চেতন শর্মা নির্বাচকপ্রধান হতে আগরকারের শিঁকে ছেড়েনি। তাঁকে শামি, সিরাজদের বোলিং কোচ করার পরিকল্পনা রয়েছে। এ মুহূর্তে দলের বোলিং কোচের ভূমিকায় রয়েছেন পরশ মামরে। তাঁর চুক্তি আর বাড়ানো হবে না। আগরকারকে আনা হচ্ছে, ২০২৩ সালের বিশ্বকাপের কথা মাথায় রেখে। যদিও মামরেকে পাঠানো হচ্ছে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। তিনি এর আগে অনূর্ধ্ব ১৯ দলের কোচ হয়েছেন। তাঁকে যুব ক্রিকেটারদের দেখভালের জন্য নিয়োগ করা হচ্ছে।

৪৪ বছর বয়সী ভারতীয় দলের প্রাক্তন পেসার বর্তমানে ধারাভাষ্যের কাজ করছেন। পাশাপাশি তিনি বিভিন্ন সংবাদপত্রে প্রতিবেদনও লিখছেন। এই প্রাক্তন ফাস্ট বোলার ভারতের হয়ে ২৮টি টেস্ট, ১৯১টি ওয়ানডে এবং চারটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তিনি টেস্টে ৫৮টি উইকেট, ওয়ান ডে-তে ২৮৮টি উইকেট এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টি-তে ৩ উইকেট পেয়েছেন।

আগরকার শুধু নন, বোলিং কোচ হওয়ার দৌড়ে রয়েছেন জাহির খানও। তাঁর সঙ্গেও কোচ রাহুল দ্রাবিড়ের সম্পর্ক ভাল। জাহির অবশ্য মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ, সেক্ষেত্রে তিনি শামিদের কোচ হলে মুম্বইয়ের সংসার ত্যাগ করতে হবে।

ক্রিকেটমহলের খবর, আগরকারকে কোচ করার ক্ষেত্রে শচীনের সুপারিশ রয়েছে বলে মনে করা হচ্ছে। কারণ শচীনের কাছের বন্ধুদের মধ্যে রয়েছেন আগরকার। তাঁর কোচিং ডিপ্লোমাও নেওয়া রয়েছে। এও শোনা যাচ্ছে, দলের অধিনায়ক রোহিত শর্মার সমর্থনও রয়েছে আগরকারকে আনার বিষয়ে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Ajit Agarkar, #Bowling Coach, #BCCI, #Sachin Tendulkar

আরো দেখুন