কলকাতা বিভাগে ফিরে যান

ভুবন বাদ্যকারের ‘কাঁচা বাদামের’ সুরের মাদকতায় ভাসল তিলোত্তমার নাইট ক্লাব

February 23, 2022 | < 1 min read

এবার রাতের কলকাতা মাতল কাঁচা বাদামের সুরে! শহরের অন্যতম জনপ্রিয় এক নাইট ক্লাবে কাঁচা বাদাম গাইলেন ভুবন বাদ্যকার। পার্ক হোটেলের এক নাইট ক্লাব তাঁর গানের অনুষ্ঠানের আয়োজন করেছিল। সেখানেই শ্রোতা-দর্শকদের নিজের গান শুনিয়ে মাতিয়ে দিলেন ভুবন বাদ্যকার।

বিগত বছরের শেষ লগ্নে ভাইরাল হয় ভুবন বাদ্যকারের কাঁচা বাদাম গানটি। সামাজিক মাধ্যম থেকে টেলিভিশন, ইউটিউব, ইন্সটা রিল সর্বত্র ছড়িয়ে পড়ে গানটি। প্রসঙ্গত, বীরভূমের ভুবন বাদ্যকার পেশায় একজন ফেরিওয়ালা। নিজের তৈরি করা কাঁচা বাদাম গান গেয়েই তিনি ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করে, বাদাম ফেরি করে বেড়াতেন। প্রথমে তার কোন ক্রেতাই তার গানের ভিডিও রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন, মুহূর্তের মধ্যে ঝড়ের গতিতে ভাইরাল হয় কাঁচা বাদাম গানটি। তারপর বাকিটা ইতিহাস।

এখন ভোটের প্রচারেও ব্যবহার করা হচ্ছে তাঁর গান, পুজো উদ্বোধন থেকে শুরু করে দাদাগিরির মঞ্চ সর্বত্র শুধুই কাঁচা বাদাম… গানটি সীমান্ত পেরিয়ে জনপ্রিয়তা পেয়েছে। পর্তুগাল থেকে আফ্রিকা ভুবনের গানে রিল করেনি এমন মানুষ পাওয়া দুষ্কর। চিত্রতারকা থেকে বিমানসেবিকা, রুপোলি পর্দা থেকে রেডিও সর্বত্র পৌঁছেছে ভুবনের সৃষ্টি। এবার সেই ভুবন বাদ্যকারকেই একেবারে অন্য রূপে দেখল রাতের মহানগর। 

কলকাতার নাইট ক্লাব বহু কিংবদন্তি সঙ্গীত প্রতিভার জন্ম দিয়েছে। এক সময় পার্ক হোটেলের ত্রিংকাসে গাইতেন ঊষা উত্থুপ। সেখান থেকেই ঊষা উত্থুপের সঙ্গীত জীবনের পথ চলা শুরু হয়েছিল। এবার রাতের শহরের সেই ঐতিহ্যের সঙ্গে জড়িয়ে গেলেন ভুবন বাদ্যকার ও তার সৃষ্টি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Park Street, #Bhuvan Badyakar, #Kacha Badam, #Someplace Else

আরো দেখুন