রাজ্য বিভাগে ফিরে যান

টাইপের ভুলেই বিভ্রান্তি, বিধানসভার অধিবেশনে ভাষণের সময় নিয়ে রাজ্যপালকে ফোন মুখ্যমন্ত্রীর

February 24, 2022 | < 1 min read

রাত দু’টো নয়, দুপুর দু’টোয় বিধানসভা অধিবেশনের (Budget session of Assembly) বাজেট ভাষণ দেবেন রাজ্যপাল। অনুষ্ঠানের সূচিতে টাইপের ভুল হয়েছে। বিভ্রান্তি কাটাতে রাজ্যপালকে ফোন করলেন মুখ্যমন্ত্রী। তাঁকে ছাপার ভুলের কথা উল্লেখ করে সঠিক দিনক্ষণও জানান। যদিও ঘনিষ্ঠ মহলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এই ভুল একেবারেই কাম্য নয়। তবে রাত ২টো এবং দুপুর ২টোর বিষয়টি বুঝে নেওয়া কঠিন ছিল না। পরোক্ষে তিনি রাজ্যপালের উদ্দেশেই এমন মন্তব্য করেন, তা স্পষ্ট।

বৃহস্পতিবারই রাজ্য মন্ত্রিসভার তরফে রাজ্যপালকে পাঠানো হয়েছে অধিবেশনের সূচি। সেই অনুযায়ী, অধিবেশন শুরুর দিন অর্থাৎ ৭ মার্চ রাত দু’টোয় রাজ্যপালের ভাষণ দেওয়ার কথা। আর সেটি হাতে পাওয়া মাত্রই টুইট করলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Guv Jagdeep Dhankhar)। উল্লেখ করলেন, ইতিহাসে এই প্রথম যে মাঝরাতে বিধানসভা অধিবেশন চলছে এবং ভাষণ দেওয়ার জন্য রাজ্যপালকে সময় দেওয়া হল। মন্ত্রিসভার সেই সূচি মেনে তিনিও অধিবেশন ডাকেন।

যদিও বিষয়টি প্রকাশ্যে আসতেই রাজ্যের তরফে জানানো হয়েছে, সূচিপত্র টাইপ করতে গিয়েই বিপত্তি ঘটেছে। ইংরাজি 2 PM-এর জায়গায় 2 AM লেখা হয়েছে ভুল করে। এরপর আবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) নিজে ফোন করেন রাজ্যপালকে। জানান, টাইপের ভুলে দুপুর ২টোর বদলে রাত ২টো হয়ে গিয়েছে। ৭ মার্চ দুপুরে ২টোয় রাজ্যপালের ভাষণ দিয়ে শুরু হবে বাজেট অধিবেশন। তা নিশ্চিত করার জন্যই তিনি ফোন করেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Jagdeep Dhankhar, #Mamata Banerjee, #West Bengal Assembly, #assembly

আরো দেখুন