দেশ বিভাগে ফিরে যান

হিমালয়ের অজ্ঞাত যোগীর প্রভাবে এনএসইতে নিয়ম ভেঙে নিয়োগ, গ্রেপ্তার প্রাক্তন কর্তা

February 26, 2022 | < 1 min read

সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন বৃহস্পতিবার রাতে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের প্রাক্তন কর্তা (NSE)-এর প্রাক্তন চিফ অপারেটিং অফিসার আনন্দ সুব্রহ্মণ্যমকে গ্রেপ্তার করেছে। ২০১৮ সালের দুর্নীতি মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি। সূত্রের খবর, চেন্নাইতে তিন দিন ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করা হয়েছে। দিল্লির আদালতে হাজির করা হয় তাঁকে। ৬ মার্চ পর্যন্ত সিবিআই হেফাজতে পাঠানো হয়েছে।

এর আগে প্রাক্তন এমডি-সিইও চিত্রা রামকৃষ্ণ এবং প্রাক্তন সিইও রবি নারায়ণকে জেরা করেছে সিবিআই। বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছে NSE-র প্রাক্তন MD ও CEO চিত্রা রামকৃষ্ণার উপদেষ্টা ছিলেন এই আনন্দ সুব্রহ্মণ্যম। সিবিআই জানিয়েছে, তদন্তে জানা গিয়েছে, চিত্রা স্টক এক্সচেঞ্জের কিছু অত্যন্ত গোপনীয় তথ্য কোনও এক হিমালয়বাসী যোগীকে দিয়েছিলেন। আর সেই যোগীর পরামর্শেই না কি সুব্রহ্মন্যমকে নিয়ম ভেঙে নিয়োগ করা হয়।

৫৯ বছরের চিত্রা রামকৃষ্ণ সিবিআইএর জেরায় জানিয়েছেন, হিমালয়ের এক অজ্ঞাতনামা যোগী তাঁর সিদ্ধান্তগুলিকে প্রভাবিত করেছিল। সিকিরিটিজ এক্সচেঞ্জ বোর্ড অব ইন্ডিয়ার রিপোর্টে বলা হয়েছে চিক্রা এনএসইর আর্থিক ও ব্যবসায়িক রিপোর্ট ও আর্থিক ফলাফলসহ একাধিক তথ্য হিমালয়ের যোগীকে পাঠিয়েছিলেন। জেরায় চিত্রা অজ্ঞাতনামা সন্ন্যাসীর ইমেইল আইডিও জানিয়েছেন তদন্তকারী আধিকারিকদের।

সপ্তাহ দুই আগে সেবি চিত্রা-সহ বেশ কয়েকজনকে ভর্ৎসনা করে সুব্রহ্মণ্যমকে গ্রুপ অপারেটিং অফিসার এবং চিত্রার ব্যক্তিগত উপদেষ্টা নিয়োগ করার জন্য। সেবির দাবি, চিত্রা যোগীর বশে এসে সুব্রহ্মণ্যমকে নিয়োগ করেন। রিপোর্ট প্রকাশ্যে আসতেই চিত্রা এবং সুব্রহ্মণ্যমের বাড়িতে তল্লাশি চালায় আয়কর দফতর।

TwitterFacebookWhatsAppEmailShare

#CBI, #Chitra Ramkrishna, #Anand Subramanian, #NSE scam, #Himalayan Yogi, #Himalayan Yogi Anand Subramanian

আরো দেখুন