বিনোদন বিভাগে ফিরে যান

আজ যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন, অথচ এই দেশেই একসময় হয়েছে এই পাঁচ ভারতীয় সিনেমার শ্যুটিং

March 1, 2022 | 2 min read

তৃতীয় বিশ্বযুদ্ধের কাঠগড়ায় দাঁড়িয়ে আছে রাশিয়া এবং ইউক্রেন (Ukraine)। ইউক্রেনের রাজধানী কিভ দখলের প্রচেষ্টায় মরিয়া রাশিয়ান সেনাবাহিনী। স্বপ্নের মত সাজানো শহর আজ যুদ্ধবিধ্বস্ত। তবে এই সাজানো শহরেই একসময় রূপকথার জাল বুনেছিল বলিউড। বলিউডের (Bollywood Movie) একাধিক সিনেমার শুটিং হয়েছে ইউক্রেনে। আজকের এই প্রতিবেদনে রইল সেই সমস্ত ছবির তালিকা।

উইনার (Winer) : ২০১৭ সালে তেলেগু অ্যাকশন ছবি বল উইনার মুক্তি পেয়েছিল। এই ছবিটির শুটিং হয়েছে কিয়েভ, লভি, ইস্তানবুলজুড়ে। ছবি তিনটি গানের শুটিং হয়েছে ইউক্রেনে। উল্লেখ্য, এই ছবিটিই ছিল প্রথম ভারতীয় ছবি যার শুটিং ইউক্রেনে হয়েছে।

আর আর আর (RRR) : চলতি বছরের এই ছবিটি বক্সঅফিসে তুমুল সাড়া ফেলবে বলেই মত বিশেষজ্ঞদের। এস এস রাজামৌলির পরিচালনায় জুনিয়র এনটিআর, রামচরণ, আলিয়া ভাট, অজয় দেবগন, রে স্টিভেনসন, শ্রিয়া শরন, অলিভিয়া মরসি অভিনীত এই ছবিটির শুটিংয়ের জন্য গত বছরের আগস্ট মাসে ইউক্রেন গিয়েছিল ছবির টিম। ভারতীয় স্বাধীনতা সংগ্রামী কোমরাম ভীম এবং আল্লুরি সীতারামা রাজুর কাল্পনিক কাহিনী নির্ভর এই ছবি বক্সঅফিসে হাজার কোটি টাকা ব্যবসা করবে বলে আশা করেছেন নির্মাতারা।

NTR Jr And Ram Charan HD Stills And Posters From RRR Movie - Social News XYZ

৯৯ সংস (99 Songs) : এ আর রহমানের লেখা এবং সহ প্রযোজনায় এই ছবিটির কিছু অংশের শুটিং হয়েছিল ইউক্রেনে। এহান ভাট এবং এডিলসি ভার্গাস ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন। এছাড়াও অভিনয়ে আছেন আদিত্য সিল, লিসা রায়, মনীষা কৈরালা এবং আরও অনেকে।

99 Songs OTT Rights -Digital Release Date | Streaming Online - OTT Raja

২.০ (2.0) : অক্ষয় কুমার এবং রজনীকান্ত অভিনীত ২.০ ছবিতে রজনীকান্ত এবং অ্যামি জ্যাকসন ইউক্রেনের টানেল অফ লাভে ছবির একটি গানের শুটিং করেছেন। বিদেশে শুটিংয়ের খরচ মিলিয়ে ছবিটির নির্মাণে ৫৭০ কোটি টাকা খরচ হয়েছিল।

RRR (2022) - IMDb

দেব (Dev) : তামিল রোমান্টিক অ্যাকশন অ্যাডভেঞ্চারধর্মী এই ছবির পরিচালনা করেছেন রাজথ রবি শংকর। কার্তি এবং রকুল প্রীত সিং অভিনীত এই ছবিটি প্রাক্তন ক্রিকেট অধিনায়ক কপিল দেবের জীবন নিয়ে বানানো হয়। ছবির শুটিং হয়েছে চেন্নাই, হায়দ্রাবাদ, বেঙ্গালুরু, মুম্বাই, পুনে, কুল্লু, মানালি, হিমালয়, গুলমার্গ, কার্পেথিয়া এবং ইউক্রেনে।

Dev [Tamil] - Official Teaser | Karthi, Rakul Preet Singh | Harris Jayaraj  | Rajath Ravishankar [4K] - YouTube
TwitterFacebookWhatsAppEmailShare

#Indian Movies, #ukraine, #Bollywood Movies, #ukraine russia conflict

আরো দেখুন