খেলা বিভাগে ফিরে যান

হলো না ইংল্যান্ডের কোচ হওয়া, তার আগেই চির বিদায় নিলেন ওয়ার্ন

March 4, 2022 | 1 min read

বিশ্বের অন্যতম সেরা দলের কোচ হতে চেয়েছিলেন শেন ওয়ার্ন। সে বিষয়ে বড় বিবৃতি দিয়েছিলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার। ইংল্যান্ড দলের কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার শেন ওয়ার্ন। তার মতে, ইংল্যান্ডের প্রধান কোচ হিসেবে তিনি খুব ভালো কাজ করতে পারেন। তিনি বলেছিলেন, এই সময়ে কোচ হওয়াটা ঠিক হবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাশেজ সিরিজে পরাজয়ের পর পদত্যাগ করেন ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউড।

ক্রিস সিলভারউডের কোচিংয়ে ইংল্যান্ড সাদা বলের ক্রিকেটে অসাধারণ পারফর্ম করেছে। একই সঙ্গে টেস্ট ম্যাচেও দলটি দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কায় জয় পেয়েছিল। তবে অ্যাশেজ সিরিজে পরাজয়ের পর পদ ছাড়তে হয় সিলভারউডকে। এরপরে ইংল্যান্ড এখনও কোনও পূর্ণকালীন কোচ নিয়োগ করেনি। বর্তমানে অন্তর্বর্তীকালীন কোচ দিয়ে তারা কাজ চালাচ্ছে। সূত্রের খবর, অ্যাশেজ সিরিজে লজ্জাজনক পরাজয়ের পরও, ক্রিস সিলভারউড ইংল্যান্ড দলের কোচ থাকতে চেয়েছিলেন কিন্তু সবদিক থেকেই চাপের মুখে পড়েছিলেন তিনি। সেই কারণে সিলভারউড শেষ পর্যন্ত তার পদ থেকে ইস্তফা দেন।

এরপরেই ইংল্যান্ডের কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করেন শেন ওয়ার্ন। প্রাক্তন অজি তারকার মতে তিনি আরও ভালো করবেন। শেন ওয়ার্ন স্কাই স্পোর্টস পডকাস্টে ইংল্যান্ড দলের কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘আমি এই কাজ করতে চাই। ইংল্যান্ডের কোচ হওয়ার এটাই সঠিক সময়। আমি মনে করি, কোচ হিসেবে ভালো করব। একটা দলে অনেক কাজ করতে হয়। ইংল্যান্ড দলে অনেক দুর্দান্ত খেলোয়াড় এবং অনেক গভীরতা রয়েছে। যাইহোক, আপনাকে কিছু মৌলিক বিষয় পরিষ্কার করতে হবে। আপনি নো বল করতে পারবেন না বা খুব বেশি ক্যাচ ড্রপ করতে পারবেন না। এ ছাড়া কিছু খেলোয়াড়ও ভালো পারফর্ম করতে পারছেন না।’ সেই আশা আর পূর্ণ হল না তাঁর।

TwitterFacebookWhatsAppEmailShare

#Australia, #Shane Warne, #England team, #England

আরো দেখুন