রাজ্য বিভাগে ফিরে যান

পুরুলিয়া জেলায় আবারও মাওবাদী পোস্টার উদ্ধার করল প্রশাসন

March 4, 2022 | < 1 min read

পুরুলিয়া জেলায় আবারও মাওবাদী পোস্টার উদ্ধার করল প্রশাসন। এ বার আড়শা ব্লকের সিঁদুরপুর, মুদালি ও চাটুহাসা এলাকায় বেশ কয়েকটি পোস্টার উদ্ধার হয়েছে। সাদা কাগজের উপর লাল কালিতে লেখা কয়েক দিন আগে যে পোস্টার পড়েছিল, তাতে এগারো দফা দাবি জানানো হয়েছিল। এবার ১৩ দফা দাবিতে পোস্টার পড়ল জেলার বিভিন্ন প্রান্তে। দাবি না মানলে আবারও জঙ্গলমহলে আন্দোলনের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে এই সব পোস্টারে।

এর আগে পেট্রোপণ্যের মূল্যহ্রাস, ১০০ দিনের কাজের প্রকল্পকে ৩৬৫ দিন করা, ভাতা বন্ধ করে বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থার মতো মোট ১১ দফা দাবিতে পোস্টার পড়েছিল জেলার একাধিক জায়গায়। এ বার সিঁদুপরপুর, মুদালি, চাটুহাসায় পাওয়া পোস্টারে যোগ হয়েছে নয়া দুই দাবি।

লেখা হয়েছে, খাসজমিতে ২০ থেকে ৩০ পর্যন্ত বয়সি যে সব কৃষক চাষবাস করছেন, তাঁদের রেকর্ড তৈরি করতে হবে এবং পঞ্চায়েত ও ব্লক স্তরে দুর্নীতি করা চলবে না। এই দাবি পূরণ না হলে আবারও আন্দোলনের পথে যাবে মাওবাদীরা।

উল্লেখ্য, এর আগে গত মঙ্গলবার, ১ মার্চ জঙ্গলমহলে বন্‌ধ ডাকে মাওবাদীরা। তখনও এমন সব পোস্টার পাওয়া যায় বাঘমুণ্ডিতে। এর পর গত শনিবার আড়শার মিশিরডি এবং বেলডি এলাকার বেশ কয়েকটি বাড়ির দেওয়ালে ছাপানো ওই পোস্টার দেখতে পান এলাকার বাসিন্দারা। আবার মাওবাদীদের পোস্টার মেলায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। যদিও এ নিয়ে পুলিশ প্রশাসন কোনও মন্তব্য করতে চায়নি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Purulia, #posters, #Maoists

আরো দেখুন