রাজ্য বিভাগে ফিরে যান

খুলল ভাগ্য! এবার আন্তর্জাতিক মঞ্চে গাইবেন বীরভূমের ‘বাদাম কাকু’

March 9, 2022 | 2 min read

ভুবন জয় ভুবনের! হ্যাঁ, ঠিকই ধরেছেন কথা হচ্ছে ‘কাঁচা বাদাম’ গান খ্যাত ভুবন বাদ্যকরের (Bhuban Badyakar)। এবার নাকি আন্তর্জাতিক মঞ্চে আত্মপ্রকাশ করতে চলেছেন বীরভূমের দুবরাজপুরের ‘বাদাম কাকু’।

Nut-seller

বীরভূমের দুবরাজপুরের প্রত্যন্ত এলাকায় বাইকে চড়ে বাদাম বিক্রি করতেন ভুবন বাদ্যকর। ঠোঁটের কোণে হালকা হাসি আর মুখে গান। হাতে দাঁড়িপাল্লা নিয়ে বাদাম মাপতেন তিনি। কিন্তু সবসময়েই মুখে থাকত গান। অনর্গল গেয়ে যেতেন, “বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম/ আমার কাছে নেইকো বুবু ভাজা বাদাম/ আমার কাছে আছে শুধু কাঁচা বাদাম।”

Bhuban Badyakar

তাঁর গান শুনতে শুনতে বাদাম কিনতেন প্রায় সকলেই। বাদাম বিক্রির ফাঁকে ভুবন বাদ্যকরের গানই একদিন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তারপর থেকে বীরভূমের ভুবন বাদ্যকরকে আর পিছু ফিরে তাকাতে হয়নি। বর্তমানে সকলের ‘বাদাম কাকু’ হয়ে উঠেছেন তিনি।

'Kancha Badam' singer Bhubhan Badyakar sings new song

ভুবন বাদ্যকরের কাঁচা বাদাম গানের জনপ্রিয়তা এখন তুঙ্গে। নেটিজেনরা কাঁচা বাদাম জ্বরে কাবু। প্রায় সকলেই দু’কলি গানে কোমর দুলিয়েছেন। শুধু তাই নয় সংবাদ প্রতিদিন ডিজিটালের একান্ত সাক্ষাৎকারে গাওয়া ভুবন বাদ্যকরের দ্বিতীয় গানটিও জনপ্রিয়তা পেয়েছে। দুর্ঘটনা নিয়েও সম্প্রতি একটি গান বেঁধেছেন ‘বাদাম কাকু’। নতুন গানটিও মন ছুঁয়েছে সকলের।

Peanut seller Bhuban Badyakar wants to be a singer

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এবার এক আন্তর্জাতিক র‌্যাপারের সঙ্গে মঞ্চ ভাগ করে নিতে চলেছেন ভুবন বাদ্যকর। সপ্তাহখানেক আগেই তারকার এজেন্ট ‘বাদাম কাকু’র সঙ্গে যোগাযোগ করেছিলেন। আদতে এই প্রস্তাব পেয়েছেন কিনা, ওই তারকাই বা কে, সে বিষয়ে এখনও কিছুই জানা যায়নি। ‘বাদাম কাকু’র প্রতিক্রিয়াও পাওয়া যায়নি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bhuban Badyakar, #kancha badam

আরো দেখুন